চৌদ্দগ্রামের কাশিনগর ইউ’পির সাবেক চেয়ারম্যান সামছুল আলম মজুমদারে ইন্তেকাল

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম মজুমদার(৭৫) আজ বুধবার দুপুরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন) সামছুল আলম মজুমদার ১৯৮৪-১৯৮৮ ও ১৯৯২-১৯৯৮ দুই মেয়াদ কাল কাশিনগর ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করেন।

এছাড়া কাশিনগর বি এম উচ্চ বিদ্যালয় ও কাশিনগর ইসলামিয়া আলিম মাদ্রাসায় একাধিক বার ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। শিক্ষা অনুরাগী সামচুল আলম মজুমদার মৃত্যুর আগ পর্যন্ত বাতিসা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। বঙ্গবন্ধুর আদর্শের এক নিবেদিত প্রান বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম মজুমদার কাশিনগর ইউনিয়ন জুগির কান্দি গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা গোলাম হোসেন মজুমদারের বড় ভাই আম্বর আলী (কেরানী) চেয়ারম্যানের হাত ধরে রাজনীতিতে আসেন। পরবর্তী সময় সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকের সহযোদ্ধা হয়ে মুক্তিযোদ্ধ অংশগ্রহণ করেন। স্থানীয় ও জেলা রাজনীতিতে রয়েছে তাহার প্রশংসনীয় ভূমিকা। কুমিল্লা জেলা দক্ষিণের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্বে থাকা কালীন মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে দুই ছেলে ও চার মেয়ে, স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়াছেন।

বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম মজুমদার দীর্ঘ দিন ধরে ডায়াবেটিস ও কিডনি সমস্যায় ভোগেন। তাহার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। অদ্য রাত নয় টায় কাশিনগর বি এম উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা ও রাত ১০ টায় নিজ গ্রাম জুগির কান্দিতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্তানের দাফন করার কথা রয়েছে বলে পারিবারিক সুত্রে জানা গেছে।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page