চৌদ্দগ্রামে অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস, একলক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার চৌদ্দগ্রামে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় শ্যালো ইঞ্জিনচালিত একটি ড্রেজার মেশিন ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ড্রেজার মেশিনের মালিক শেখ ফরিদ ভুট্টুকে একলক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন।

রবিবার (৪ জুন) দুপুরে মুন্সিরহাট ইউনিয়নের ছাতিয়ানী এলাকায় ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-আমিন সরকার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন সরকার কুমিল্লা নিউজকে জানান, ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী ড্রেজার মালিককে একলক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে গর্ত করে বালু উত্তোলনের ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। যারাই পরিবেশের ভারসাম্য নষ্ট করে অবৈধভাবে বালু উত্তোলন করবে, তাদের বিরুদ্ধেই এমন ব্যবস্থা নেওয়া হবে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুন্সিরহাট ইউনিয়নের ছাতিয়ানী এলাকায় গর্ত করে অবৈধভাবে বালু উত্তোলন করছিল, খবর পেয়ে সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় হাতুড়ি দিয়ে পিটিয়ে ড্রেজার মেশিন ধ্বংস করা হয়। অভিযানে চৌদ্দগ্রাম থানার এসআই নূর উদ্দিন উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page