চৌদ্দগ্রামে ইউনিয়ন চেয়ারম্যান শাহ জালালকে আ’লীগ থেকে অব্যাহতি

নেকবর হোসেন।।
বিতর্কিত চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহবায়ক ও ৪নং শ্রীপুর ইউনিয়নের বিনাভোটে নির্বাচিত চেয়ারম্যান শাহজালাল মজুমদারকে উপজেলা আওয়ামীলীগ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা আ’লীগের সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া হাসান এবং সাধারন সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল স্বাক্ষরিত দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এবং একি দিন সন্ধ্যায় স্থানীয় এমপি মুজিবুল হকের দলীয় কার্যালয়ে তাৎক্ষনিক এক বক্তব্যে উপজেলা সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া হাসান বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদারের সাম্প্রতিক সময়ে দুইটি অডিও ফোনালাপ ফাঁস ও দুইটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফোনালাপের অডিওতে তিনি ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজ নিয়ে এক শিক্ষককে গালাগাল ও চাঁদাবাজির মামলায় জড়িয়ে দেয়ার হুমকি ও ছাত্রলীগ নেতাকে অশালীন ভাষায় গালাগাল এবং মাদক ব্যবসায়ী বলে আখ্যায়িত করেন। অপর ভিডিও বার্তায় তিনি উপজেলা আওয়ামীলীগ, স্থানীয় সাংসদ ও তার পরিবারকে নিয়ে অশালীন ভাষায় মন্তব্য করেন।

অপর আরেকটি ভিডিওতে ২নং উজিরপুর ইউনিয়নের আ’লীগের নবনির্বাচিত চেয়ারম্যান নায়িমুর রহমান মজুমদার মাসুম অভিযোগ করে বলেন, নির্বাচনের সময় শাহজালাল মজুমদার আ’লীগের প্রার্থী তথা নৌকার বিরুদ্ধে কাজ করে তাঁর শ^শুড় স্বতন্ত্র আলী আশ^বকে বিজয়ী করাতে চেয়েছিলেন। এ সময় তিনি শাহজালালকে ওই ইউনিয়নে অবাঞ্চিত ঘোষণা করেন। এসকল অডিও ও ভিডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুস সোবহান ভুঁইয়া হাসান বলেন, শাহজালাল মজুমদার দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ নানান বিতর্কিত কর্মকান্ডের জড়িয়ে পড়েন। এ সকল বিষয়ে শনিবার তাঁর সভাপতিত্বে পৌর ভবনের হলরুমে আ’লীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটোয়ারী, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক আবদুল জলিল রিপন, দপ্তর সম্পাদক নান্টু দেবনাথ, সহ-দপ্তর সম্পাদক আলমগীর হোসেন বিপ্লবসহ উপজেলা ও পৌরসভার শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাহজালাল মজুমদারকে উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। হাসান ভুঁইয়া আরও জানান, পরবর্তীতে তাকে স্থানীয় বহিস্কারের জন্য কেন্দ্রে পাঠানো হবে।

এ বিষয়ে শাহজালাল মজুমদার বলেন, বিভিন্ন মাধ্যমে শুনতে পেয়েছি আমাকে আওয়ামীলীগ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। আমি এখনও আনুষ্ঠানিকভাবে কোন চিঠি হাতে পাইনি। কি কারণে আমাকে অব্যাহতি প্রদান করা হলো তাও আমি জানি না। আপনাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি দেয়া হয়েছে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কি ধরনের দলীয় শৃখলা ভঙ্গ করেছি আমি জানি না। কাউকে অব্যাহতি প্রদান করতে হলে প্রথমে শোকজ করতে হয়। আমি কোন শোকজ পত্র পাইনি এবং আজকের এ সভা সম্পর্কেও আমি কিছুই জানি না। অব্যাহতির চিঠি হাতে পেলে তা দেখে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবো।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
You cannot copy content of this page