চৌদ্দগ্রামে কাশিনগর ইউ’পির উদ্যোগে গনহত্যা ও মহান স্বাধীনতা দিবস পালিত

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে কাশিনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২৫ ও ২৬ শে মার্চ দুদিন ব্যাপী নানা আয়োজনে পালিত হয়েছে গনহত্যা ও মহান স্বাধীনতা দিবস।

২৬ শে মার্চ মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের গণসংবর্ধনা প্রদান করা হয়েছে।

শুক্রবার বিকেলে কাশিনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার ভূমি আল আমিন সরকার। কাশিনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেনের সভাপতিত্বে ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কাশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক হাজারী, সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মিজান, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ফজলুল হক, মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমানসহ আরও অনেকে। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন এর বিভিন্ন মুক্তিযোদ্ধা স্কুল, মাদরাসা, কলেজের শিক্ষকবৃন্দ। বক্তব্য প্রদান শেষে প্রত্যেক মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে সম্মাননা উপহার প্রদান করা হয়।

আগের দিন, ২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে কাশিনগর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে মোমবাতি প্রজ্বলন ও মহান বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করে দিবসটি পালন করে।

গনহত্যা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য প্রদান কালে কাশিনগর ইউ’পির চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন বলেন, ২৫ মার্চ ছিল ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায়। এই নির্মম হত্যাকাণ্ডের জন্য পাকিস্তানি হায়নাদের বিশ্ববাসী চিরদিন ঘৃণাভরে স্মরণ করবে। এই অপশক্তিরা এখনো অন্ধকারে ঘাপটি মেরে বসে আছে, সুযোগ পেলেই ছোবল মারবে। তাই এই অপশক্তির বিরুদ্ধে আমরা সজাগ থাকতে হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page