চৌদ্দগ্রামে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
“গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রােধ করি” এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লার চৌদ্দগ্রামে মিয়াবাজার হাইওয়ে থানার উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১ পালিত হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে দিবসটি উপলক্ষে হাইওয়ে থানার হলরুমে আলোচনা সভা ও র‌্যালির মাধ্যমে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু।

এ সময় মিয়াবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো: আসাদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন হাইওয়ে কমিউনিটি পুলিশের সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের।

এ সময় উপস্থিত ছিলেন, চৌদ্দগ্রাম উপজেলা শ্রমিক লীগের সভাপতি আরশ মজুমদার, উপজেলা আওয়ামীলীগের সদস্য ফারুক আবদুল্লাহ, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হক ও গাজী শহিদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইন্জি: মো: কামাল, হাইওয়ে কমিউনিটি পুলিশের সহ-সাধারণ সম্পাদক ও ইউ’পি সদস্য শওকত আকবর, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও হাইওয়ে কমিউনিটি পুলিশের সদস্য কাউসার হামিদ, ঘোলপাশা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও হাইওয়ে পুলিশের সভাপতি মাকসুদুর রহমান মাসুদ ও সাধারণ সম্পাদক আলকাছ গাজী, হাইওয়ে কমিউনিটি পুলিশের কালিকাপুর ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন মজু:, চিওড়া ইউনিয়ন সভাপতি মো: সুমন মিয়া, মিয়াবাজার হাইওয়ে থানার সার্জেন্ট শহিদ উল্লাহ্, এসআই ইসহাক, এএসআই কামরুজ্জামান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র জিএম মীর হোসেন মীরু বলেন, “সড়ক নিরাপদ ও দুর্ঘটনা হ্রাস করতে সরকারের যেমন দায়িত্ব রয়েছে তেমনি সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। গাড়ি চালকদের ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস সঠিক থাকতে হবে। গাড়ি চালক ও পথচারীদের সঠিক ট্রাফিক আইন মেনে চলাচল করতে হবে। তাহলেই সড়ক নিরাপদ থাকবে, দুর্ঘটনা হ্রাস পাবে “।

সভাপতির বক্তব্যে থানার অফিসার ইনচার্জ মো: আসাদুজ্জামান বলেন, সড়ক নিরাপদ রাখতে হলে কমিউনিটি পুলিশ ও জনসাধারণের ভূমিকা খুবই জরুরী। সবাইকে সড়কে গাড়ী চালাতে ও চলাচলে সচেতন হতে হবে”।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page