দিনের আলোয় নির্মল; রাতের আঁধারে ভয়ংকর গ্রামীন সড়ক

তোফায়েল আহম্মেদ তুহিন।।
ঘুমে ঢলে পড়ছে পুরো গ্রাম।গ্রামবাসীর সারাদিনের ক্লান্তি শেষে ঘুমে নিমজ্জিত হতে হতে চঞ্চল হয়ে উঠছে অপরাধীরা। রাত নামার সাথে সাথে অপরাধীরা অবস্থান নিয়ে নিচ্ছে কুমিল্লার দেবিদ্বারের বরকামতা ইউনিয়নের প্রেমু-বরকামতা’র ব্যস্ত এই সড়কে। ফলে চুরি ছিনতাইয়ের মতো নানা অপকর্ম এখানে প্রতিনিয়তই ঘটে চলছে।

দিনের বেলায় সড়কটি মাদকসেবীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। মূলত সাধারণ মানুষের ঘর-বসতি একটু দূরে হওয়ায় অপরাধীরা এই সড়কটিকে তাদের অপকর্মের জন্য বেছে নিয়েছে। মাদকসেবীরা তাদের মাদকের টাকা জোগাড়ের জন্যই ছিনতাইসহ এসব অপকর্মে জড়িয়ে পড়ছে বলে মনে করছে ভুক্তভোগী গ্রামের মানুষেরা।

এবিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউ.পি সদস্য আমির হোসেন বলেন, ‘সম্প্রতি বেশ কয়েকটি চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে এই সড়কে, বিষয়টি প্রশাসনিক কর্মকর্তাদের জানানো হয়েছে।

তাছাড়া স্থানীয় চেয়ারম্যানের সাথে এ বিষয়ে কথা হয়েছে, তিনি অন্ধকার দূরীকরণে কয়েকটি স্ট্রিট লাইট স্থাপনের আশ্বাস দিয়েছেন। তাছাড়া আমরা গ্রামবাসীদের উদ্যোগে রাতে পুরো গ্রাম পাহারা দেয়ার ব্যবস্থা করেছি।’

গ্রামবাসীর সাথে কথা বলে জানা গেছে, উঠতি বয়সের ছেলেরা তাদের মাদকের টাকার জন্য এসব অপকর্ম ঘটিয়ে থাকছে। আর তাতে এলাকার দুই-একজন ছেলেও জড়িত থাকতে পারে বলে তারা মনে করছে।

তবে বিষয়টি মহামারী আকার ধারণ করার আগেই প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করছেন গ্রামের সাধারণ মানুষ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page