পরিবহন ধর্মঘটে বন্ধ থাকবে ভিক্টোরিয়ার কলেজ বাস, চলমান থাকবে ক্লাস

ওমর আল জুনায়েদ, কুভি প্রতিনিধি।।
চলমান পরিবহণ ধর্মঘটে ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীদের যাতায়াতের সকল বাস বন্ধ থাকবে। শুক্রবার রাত সাড়ে দশটায় এ তথ্য জানিয়েছেন কলেজ পরিবহণ কমিটির আহ্বায়ক, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুর রউফ।

পরিবহণ ধর্মঘটে কলেজ বাস চলবে কিনা? এ প্রশ্নে পরিবহণ কমিটির আহ্বায়ক বলেন, আমি বারবার বাস চালকদের সাথে যোগাযোগ করেছি। রাত ১০টার পরও কথা বলেছি। তারা জানিয়েছে কলেজ শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন উপজেলায় যে সকল বাস যাতায়াত করে তা বাস-মালিকদের সংগঠনের আওতায় রয়েছে। যদি মালিকরা না দেন তাহলে বাস নিয়ে বের হওয়া যাবে না।

আর কলেজের মালিকানাধীন একমাত্র শিক্ষার্থী যাতায়াতের (কলেজ থেকে চৌদ্দগ্রাম সড়কের) বাস চলবে কিনা? এ প্রশ্নে তিনি বলেন, কলেজের বড় বাসটি মেরামতের জন্য গ্যারেজে পাঠানো হয়েছে। চৌদ্দগ্রাম সড়কেও বাস বন্ধ থাকবে।

এ বিষয়ে ভিক্টোরিয়া কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাহজাহান বলেন, যেহেতু পরিবহণ ধর্মঘট চলছে। সড়কে বাস চলাচলে কিছুটা ঝুঁকি রয়েছে। এ বিষয়ে পরিবহণ কমিটির চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ রুটিন অনুযায়ী শ্রেণি কার্যক্রম চলবে।

কলেজের বাংলা বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রোজিনা আক্তার রোজি বলেন, একদিনে কলেজে ক্লাস চলবে, আবার কলেজ বাস বন্ধ থাকলে আমাদের ভোগন্তি হয়। বিকল্প পরিবহণ হিসাবে সিএনজি বা মাইক্রো বাসে যেতে হবে তখন নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়ায় কলেজে যেতে হয়।

বর্ধিত তেলের দামের সাথে বাস ভাড়া সমন্বয় না করায় লোকসানের আশংকায় কুমিল্লা থেকে অনির্দিষ্ট সময়ের জন্য ১৫টি রোডে বাস চলাচল শুক্রবার থেকে বন্ধের ঘোষণা দিয়েছে কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (০৪ নভেম্বর ২০২১) সন্ধ্যায় হঠাৎ কুমিল্লার নগরীর জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এক ঘোষণা দেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ কবির আহমেদ। এছাড়াও সারাদেশে গণপরিবহণ বন্ধ থাকার খবর পাওয়া গেছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page