প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে উপজেলা প্রশাসনের উদ্যোগ সমূহের সচিত্র বোর্ড উদ্বোধন

কুমিল্লা নিউজ।।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ইতোমধ্যে একটি কর্মপরিকল্পনা প্রণয়ন করেছে উপজেলা প্রশাসন। উপজেলাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও উপজেলা শিক্ষা অফিসারের সমন্বয়ে পরিকল্পনাটি প্রণয়ন করা হয়।

বুধবার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে উপজেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রমের সচিত্র বোর্ড উদ্বোধন করেন।

এ পর্যন্ত উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ আয়োজন করা হয়েছে, কাব স্কাউটিং কার্যক্রম গতিশীল করা হচ্ছে, বিদ্যালয় প্রাঙ্গণে ফুলের বাগান এবং বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে, শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে, বিদ্যালয়ের লাইব্রেরি সক্রিয় করণে মুক্তিযুদ্ধ ভিত্তিক বই বিতরণ করা হয়েছে, উপজেলায় পর্যায়ের বিভিন্ন দিবস প্রাথমিক বিদ্যালয়ে পালন করা হয়েছে, অসচ্ছল শিক্ষার্থীদের নতুন পোশাক প্রদান করা হয়েছে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম পরিদর্শন করে শিক্ষার্থীদের পুরুস্কৃত করা হয়, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে, শিক্ষকদের জন্য প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে, শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

গণমাধ্যমে শিক্ষামূলক অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের উদ্যোগ সমূহ নিয়ে লিখিত এবং লাইভ অনুষ্ঠানে বক্তব্য উপস্থাপন করছেন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ।

উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা সঙ্গে সহকারী শিক্ষা অফিসার এর পাশাপাশি উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তরা প্রাথমিক বিদ্যালয়ে সমূহ নিয়মিত পরিদর্শন করছেন।

এছাড়াও উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন উপকরণ বিতরণে আর্থিক সহযোগিতা প্রদান করা হচ্ছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগ ত্রিপুরা সম্প্রদায়ের জন্য ককবরক মাতৃভাষা স্কুল প্রতিষ্ঠা এবং পরিত্যক্ত মাটির স্কুল ভবনে দেশের প্রথম শিক্ষা জাদুঘর স্থাপনের বিষয়টি সকল স্তরে প্রশংসিত হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page