পয়াতের জলার পানি নিষ্কাশনের খাল খনন বন্ধের প্রতিবাদে মানববন্ধন

কাজী খোরশেদ আলম,বুড়িচং(কুমিল্লা) সংবাদদাতা
কুমিল্লা জেলার শস্যভান্ডা নামে পরিচিত পয়াতের জলার পানি নিষ্কাশনের জন্য খাল খনন কাজ অদৃশ্য কারণে বন্ধ হয়ে যাওয়ার প্রতিবাদে এসো কিছু করি সংগঠনের উদ্যোগে উপজেলার বাইপাস সড়কে গত ৬ জুন সকাল ১১টায় মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে স্থানীয় কৃষকদের নিয়ে খালকাটা পুনরায় শুরু করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারক লিপি প্রদান করা হয়েছে।

এসো কিছু করি সংগঠনের সভাপতি ও খালকাটা আন্দোলনের অগ্রনায়ক বীরমুক্তিযোদ্ধা হাজী মোঃ ফরিদ উদ্দিন ও সংগঠনের সাধারণ সম্পাদক এবং বুড়িচং প্রেস ক্লাবের আহবায়ক কবি কাজী খোরশেদ আলম এর নেতৃত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন মোঃ আবদুল হালিম খান, মোঃ আবুল কালাম আজাদ সুজন,মোঃ আবুল হোসেন, শাহ আলম, জাহাঙ্গীর আলম, মোমিনুল হক, মোফাজ্জল হোসেন, মোঃ হোসেন, ছাফর আলী, মুস্তাফিজুর রহমান, আবুল কাশেমসহ বিভিন্ন গ্রামের সাধারণ কৃষক।

বীরমুক্তিযোদ্ধা হাজী মোঃ ফরিদ উদ্দিন বলেন, পানির ধর্ম উপর থেকে নিচের দিকে যাওয়া। যদি নিচের দিকের অংশ খনন করা হয় আর উপরের দিকের অংশ খনন না করা হয়, তাহলে কি পানি যাবে। তাই অতিদ্রুত যেখানে যেখানে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে তার সঠিক কারণ উদঘাট করে খাল কাটা পুনরায় শুরু করা হোক।

বুড়িচং প্রেস ক্লাবের আহবায়ক কবি কাজী খোরশেদ আলম বলেন, পয়াতের জলার সাথে বুড়িচং ও কুমিল্লা আদর্শ সদর উপজেলার প্রায় ৪৭ হাজার কৃষক পরিবার জড়িত। তাদের জিবন জীবিকা নির্বাহের একমাত্র মাধ্যম কৃষি। তাই এই কৃষি পরিবারগুলোকে রক্ষা করতে পয়াতের জলার সাথে সংযোগকারী যত খাল রয়েছে তা খনন করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আর্কষন করছি।

এই ব্যাপারে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ সাবিনা ইয়াছমিন বলেন, পয়াতের জলার পানি নিষ্কাশনের জন্য খাল খনন কাজ অব্যাহত থাকবে। কোথাও যদি প্রতিবন্ধকতার সৃষ্টি হয়, তা আমার খোঁজ খরব নিয়ে দেব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১