ফেইক আইডি দিয়ে শিক্ষকের বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য; কুবি শিক্ষক সমিতির প্রতিবাদ

কুবি প্রতিনিধি।।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভ্রান্তিকর তথ্য দিয়ে ‘Tahsan Khan’ নামের একটি ফেইক আইডি দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য দিয়ে ‘Comilla University’ নামক গ্রুপে পোস্ট করা হয়েছে৷

পোস্টটিতে ‘Tahsan Khan’ নামক আইডি থেকে লিখেন, ‘শিক্ষক সমিতির সভাপতি, বিজ্ঞান অনুষদের ডিন, ভিসি স্যারের উপদেষ্টা জনাব দুলাল চন্দ্ৰ নন্দী স্যার মাত্র ৫ একর(৫০০ শতক) জমি কিনে রেখেছেন নতুন ক্যাম্পাস রাজারখোলায়। স্যারের এই অর্জনে আমরা গর্বিত।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন বিভ্রান্তিকর তথ্য প্রচারের প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী ও সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম স্বাক্ষরিত স্মারকলিপিতে এ প্রতিবাদ জানানো হয়।

পরে বিভ্রান্তিকর তথ্য প্রচারকারীদের বিরুদ্ধে আগামী ৪৮ ঘন্টার মধ্যে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে উপাচার্য বরাবর স্বারকলিপি প্রদান করেন শিক্ষক সমিতি।

স্মারকলিপিতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২২ এর সম্মানিত সভাপতির নামে একটি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে শিক্ষক সমিতির তথা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে। যা উদ্দেশ্যপ্রণোদিত ও অবমাননাকর।

এতে আরও বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সদস্যবৃন্দ বিশ্ববিদ্যালয় পরিবারের উন্নয়নের জন্য সর্বদা সচেষ্ট থাকি। আজ দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২২ এর সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীর নামে একটি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য নিয়ে শিক্ষক সমিতির তথা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে। যা উদ্দেশ্যপ্রণোদিত ও অবমাননাকর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘Comilla University’ নামে গ্রুপসহ আরো কিছু গ্রুপে অতীতেও বিভিন্ন রকম মিথ্যা তথ্য পরিবেশন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মান-মর্যাদা নিয়ে ছিনিমিনি খেলেছে। এইসব গ্রুপের এডমিন ও মডারেটররা এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। তাছাড়া এ ধরনের গ্রুপগুলো বিশ্ববিদ্যালয়ের অনুমতি না নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করে আসছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page