বডি ওর্ন ক্যামেরা-ট্যাকটিক্যাল বেল্ট যুগে কুমিল্লা জেলা পুলিশ

নেকবর হোসেন।।
পুলিশি সেবায় স্বচ্ছতা আনতে ও পুলিশের সেবা মান বাড়াতে কুমিল্লা যুক্ত হলো বডি ওর্ন ক্যামেরা ও ট্যাক্টিক্যাল বেল্ট যুগে।

বৃহস্পতিবার (৩ মার্চ ) বেলা ১১টার দিকে নগরীর টাউন হল মাঠে উদ্বোধন করেন কুমিল্লা জেলার পুলিশ সুপার মো.ফারুক আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহীম, সদর সার্কেল সোহান সরকার, ট্রাফিক ও প্রসিকিউশন রাজন সাহাসহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তা বৃন্দ।

অনুষ্ঠানে কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন , এ অত্যাধুনিক বডি ওর্ন ক্যামেরা সয়ংক্রিয়ভাবে সামনের ভিডিও, অডিও ও ঝকঝকে ছবি তুলতে পারবে। জিপিএস প্রযুক্তির মাধ্যমে যেকোনো স্থানে বসেই সবকিছু তদারকি করা যাবে।

পুলিশ সুপার বলেন, ‘বডি ওর্ন ক্যামেরা’র মাধ্যমে এখন থেকে মাঠ পর্যায়ের দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে।

এছাড়া পুলিশ সদস্যদের সঙ্গে কেউ খারাপ আচরণ বা হামলা করলে সেগুলোর রেকর্ড থেকে যাবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহি আনতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। বিশেষ এ ক্যামেরা ছাড়াও ট্যাকটিক্যাল বেল্ট দেওয়া হয়েছে।

আধুনিক এ বেল্টে থাকবে পিস্তল, হাতকড়া, অতিরিক্ত ম্যাগজিন, এক্সপেন্ডিবল বাটন, পানির পট, টর্চ লাইট ও ওয়ারলেসসহ ১৪টি আইটেম।

প্রথম পর্যায়ে ট্রাফিক ও জেলা পুলিশের কিছু সদস্যদের জন্য বডি ওর্ন ক্যামেরা ও ট্যাকটিক্যাল বেল্ট কুমিল্লায় জেলা পুলিশে সংযুক্ত করা হলো। পর্যায়ক্রমে থানায় কর্মকর্তা পর্যায়ের পুলিশ সদস্যদের মধ্যেও এসব উপকরণ বিতরণ করা হবে বলেও উল্লেখ করেন কুমিলায় পুলিশ সুপার।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page