বরুড়ায় হাসপাতাল ও ক্লিনিকে অভিযানে ৭০ হাজার টাকা অর্থদন্ড

আরাফাত হোসেন।।
কুমিল্লার বরুড়ায় আজ ২৭ জানুয়ারী শনিবার বরুড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মঈন উদ্দিন এর নেতৃত্বে বরুড়া উপজেলার আড্ডা বাজার এবং সোনাইমুড়ী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় লাইসেন্স ছাড়া হাসপাতাল ও ক্লিনিক পরিচালনা, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, অপরিচ্ছন্ন ল্যাব, সার্টিফিকেট বিহীন ল্যাব টেকনোলজিস্ট দ্বারা ল্যাব পরিচালনা করার অপরাধ আমলে নেয়া হয়। দুইটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর) ৪১,৪৪ এবং ৪৫ ধারা মোতাবেক ৭০,০০০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

দি স্কয়ার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন না করা, টেকনোলজিস্ট বিহীন এক্স-রে করা এবং মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট রাখায় ৩০ হাজার টাকা, সোনাইমুড়ী মডেল ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন না থাকা, পরিবেশ ছাড়পত্র না থাকা, বর্জ্য ব্যবস্থাপনা না থাকা, পর্যাপ্ত জায়গা না নিয়ে ল্যাব পরিচালনা করা এবং যথাযথ ল্যাব টেকনোলজিস্ট দিয়ে পরীক্ষা না করায় প্রতিটি প্রতিষ্ঠানকে ৪০,০০০ টাকা করে মোট ০২ টি প্রতিষ্ঠানকে ৭০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এই সময় মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন বরুড়া উপজেলা স্বাস্হ্য কমপেক্সের ডাঃ সিফাত সালেহ এবং বরুড়া থানা পুলিশের একটি চৌকষ দল।

এই সময় বরুড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মঈন উদ্দিন জানান জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page