বরুড়া পৌর শহরে ফুটপাত দখল করে অবৈধ দোকান নির্মান

বরুড়া প্রতিনিধি।।
কুমিল্লার বরুড়া পৌর শহরের প্রধান সড়কের পাশে ফুটপাত দখল করে অবৈধ দোকান দিয়ে চলছে রমরমা ব্যবসা। এই দিকে ফুটপাত দিয়ে চলাচলকারী সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। বরুড়া পৌর শহরের যানযটের প্রধান কারণ ফুটপাত দখল ও অবৈধ সি এনজি স্ট্যান্ড।প্রতিনিয়ত পৌরবাসী চলাচলে বিগ্ন ঘটছে।

সরেজমিনে ঘুরে দেখা যায় বরুড়া পৌর শহরের বরুড়া জিরো পয়েন্ট ফুটপাত দখল করে বিভিন্ন দোকান বসায়, বরুড়া বাজার কলেজ রোড,মুদি বাজারে প্রত্যেক দোকানদার সড়ক দখল করে দোকানে জিনিস পত্র রাখছেন। বরুড়া হসপিটাল রোডে অনেক জায়গায় পুরো ফুটপাত দখল করে দোকান তৈরি করেছেন। এই দিকে বরুড়া পৌর ভূমি অফিস নিরব ভূমিকা পালন করছে। তারা অবৈধ দখলদার বিরুদ্ধে কোন ব্যাবস্হা গ্রহন করছেন না। আর বরুড়া পৌরসভা থেকে ও কোন উদ্যেগ নেয়া হচ্ছে না।

এই বিষয়ে বরুড়া পৌর শহরে পথচারী মোঃ কামাল বলেন সড়ক জুরে যানবাহন চলাফেরা করে, আমরা ফুটপাত ব্যবহার করে চলি,কোন সমস্যা হয় না। এখন বরুড়া পৌর শহর জুরে ফুটপাত দখল করে অবৈধ দোকান দিয়ে রাখছে, এর ফলে আমরা সড়ক ব্যবহার করে চলতে হয়। আমরা প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হতে হয়।

এই বিষয়ে বরুড়া সচেতন নাগরিক মনে করেন বরুড়া পৌর শহরে ফুটপাত দখলমু্ক্ত করে জন সাধারন চলাচলে ব্যবস্হা করা। বরুড়া পৌরসভার বর্তমান মেয়র একজন শিক্ষিত, আর্দশবান, জনবান্ধব ব্যাক্তি, তিনি বরুড়া পৌর শহরের ফুটপাত দখলমু্ক্ত করে সৌন্দর্য বৃদ্ধির কাজ করবেন তাই বরুড়া পৌরসভার মেয়র মোঃ বক্তার হোসেন (বখতিয়ার) এর সুদৃষ্টি কামনা করছে বরুড়া পৌরবাসী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page