বাঁশির আওয়াজে কম্পিত মুরাদনগর উপজেলা

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগরে শুক্রবার ছিলো ২১টি ইউনিয়নের প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন। সব কেটাগরির প্রার্থীরা সমবেত হয়েছিলো স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কর্যালয়ে প্রতীক নেওয়ার জন্য। সমাগম না ঘটানোর নির্দেশনা থাকলেও মিছিলে মিছিলে জনসমূদ্রে রূপ নেয় উপজেলার চারপাশ।

প্রত্যেক প্রার্থীর সমর্থকদের হাতে ছিলো বড় বড় বাঁশি। বাঁশির আওয়াজে থমথমের পরিবেশ সৃষ্টি হয়। অপরদিকে উপজেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫ হাজার ৫’শ শিক্ষার্থী টিকা নিতে এসে পড়েন বিব্রতকর পরিস্থিতিতে। উপজেলা সদরের আসপাশের সড়কে প্রায় ৩ কিলোমিটার জুড়ে ছিলো যানজট। ফলে একদিকে ভোগান্তিতে পরেন পথচারী অপরদিকে উৎসবের আমেজ দেখা যায় প্রার্থী সমর্থকদের মাঝে। সবমিলিয়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রায় অর্ধ লক্ষ লোকের সমাগম ঘটে উপজেলা সদরে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩১শে জানুয়ারী উপজেলা ২১টি ইউনিয়নে ভোট গ্রহণ হবে। তারই ফলশ্রæতিতে গত ৩ জানুয়ারী ছিলো মনোনয়ন পত্র দাখিল ও ৬ জানুয়ারী ছিলো যাচাই বাছাই এবং ১৩ জানুয়ারী ছিলো প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। শুক্রবার ১৪ই জানুয়ারী দেয়া হয়েছে প্রতীক বরাদ্দ। এ উপজেলা থেকে ২১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১’শ ৫৭ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ২’শ ১৬ জন এবং সাধারণ (মেম্বার) সদস্য পদে ৭’শ ৯৫জনসহ মোট ১হাজার ১’শ ৬৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। অধিকাংশ প্রার্থী ১০ থেকে ১২টি গাড়ি ভর্তি লোক নিয়ে আসেন।

প্রত্যেক প্রার্থীর গড়ে ৫০ জন সমর্থক ধরে হিসেব করলে ১হাজার ১’শ ৬৮ জন প্রার্থীর পক্ষে লোক আসেন ৫৮ হাজার ৪’শ জন। অপদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোঃ নাজমুল আলম বলেন, ১৫ জানুয়ারীর মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের টিকা দেয়া শেষ করার নির্দেশনা রয়েছে। সেই সুবাদে শুক্রবার বন্ধের দিনেও ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ হাজার ৫’শ শিক্ষার্থীদেরকে টিকা দেওয়া হয়েছে।

ভোগান্তিতে পড়া বেশ কয়েকজন সাধারণ পথচারী বলেন, অন্যদিনের চাইতে বেশ কয়েকগুন ভাড়া গুনলেও স্বাচ্ছন্দে গন্তব্যে যাওয়া যায়নি। কারণ ৩ কিলোমিটার জুড়ে ছিলো যানজট।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমাদের চেষ্টার কমতি ছিলোনা। চিন্তার বাহিরে লোক সমাগম হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page