বুড়িচংয়ে সাংবাদিকের বাড়িতে ঢুকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

বুড়িচং প্রতিনিধি।।
সংবাদ প্রকাশের জেরে কুমিল্লার বুড়িচংয়ে ঘরের ভিতরে প্রবেশ করে সাংবাদিক ও গীতিকবি আক্কাস আল মাহমুদ হৃদয়কে প্রাণনাশের হুমকি ও চাঁদা দাবির অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতা সালাউদ্দিন ও তার গংদের বিরুদ্ধে।

এর প্রতিবাদে (৩ জুলাই ২০২৩) সোমবার কুমিল্লার বুড়িচংয়ে উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ মানবাধিকার কমিশন (বুড়িচং – ব্রাহ্মণপাড়া আঞ্চলিক শাখা) এর উদ্যোগে প্রতিবাদ ও মানববন্ধন করা হয়।

উক্ত প্রতিবাদ ও মানববন্ধনে বাংলাদেশ মানবাধিকার কমিশন বুড়িচং- ব্রাহ্মণপাড়া আঞ্চলিক শাখার সভাপতি গাজী মোঃ জহিরুল ইসলাম গোল্ডেন জহির এর নেতৃত্বে প্রতিবাদ ও মানববন্ধনে সকল মানবাধিকার কর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তব্যে মানবাধিকার কমিশন বুড়িচং ব্রাহ্মণপাড়ার সভাপতি ও অন্যান্য কর্মীরা বলেন সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয় একজন মানবাধিকার কর্মী। তার উপর নিউজের জেরে যে হামলা করা হয়েছে তার তিব্র নিন্দা ও প্রতিবাদ করেন এবং আসামিদের শীঘ্রই গ্রেফতারের জন্য প্রতিবাদ ও মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি স্মারকলিপি প্রেরণ করা হয়। সন্ত্রাসীরা হলেন কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল গ্রামের আব্দুর রশিদের ছেলে সালাউদ্দিন, মোঃ ছাদেকের ছেলে আবু কাউছার,আঃ ছামাদের ছেলে মোঃ রমজান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোঃ আবু তাহের মুহুরী, মোঃ আলী আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা বেগম, সাংগঠনিক সম্পাদক ইসমাইল শিমুল, সহ-সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ শরিফুল ইসলাম সুমন, সাংবাদিক মারুফ হোসেন, সহ-প্রচার সম্পাদক মো’ শুক্কুর মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নাজমুল হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ জহিরুল হক, নির্বাহী সদস্য মির্জা তৌফিক, সদস্য মোঃ মনির হোসেন,আমিরুল আলী ভুট্রু।

অভিযোগ সূত্রে, গত বুড়িচং উপজেলার বিভিন্ন গরু বাজারে অতিরিক্ত হাসিল রাখার অভিযোগ ক্রেতাদের। এমন সংবাদের জেরে গত( ২৮ জুন ২০২৩) বুধবার সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয়ের বাকশীমূল নিজ বাড়িতে গিয়ে ঘরে প্রবেশ করে ৮০ হাজার চাঁদা দাবী করে ওই সন্ত্রাসী দল। তখন তাদেরকে চাঁদা টাকা দিতে অপারগতা জানালে সাংবাদিকের গায়ে হাত তুলে এবং মা-বাবা, স্ত্রীর সামনে মেরে ফেলার হুমকি প্রদান করে।

ভুক্তভোগী সাংবাদিক বাংলাদেশ মানবাধিকার কমিশন (বুড়িচং- ব্রাহ্মণপাড়া আঞ্চলিক শাখা) এর সাধারণ সম্পাদক, দৈনিক বিজয় পত্রিকার জেলা প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ ও দ্যা ডেইলি ট্রাইবুন্যাল পত্রিকার বুড়িচং উপজেলা প্রতিনিধি, তালাশ বাংলার সম্পাদক।

এছাড়াও তিনি বুড়িচং প্রেস ক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক, জাতীয় সাংবাদিক সংস্থার বুড়িচং উপজেলার সাধারণ সম্পাদক।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page