বুড়িচংয়ে ধান ক্ষেত থেকে ৬ ফুট লম্বা অজগর উদ্ধার- বনে অবমুক্ত

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ভবেরমূড়া এলাকার একটি ধান ক্ষেত থেকে সোমবার সন্ধ্যায় ৬ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা। পরে রাত সাড়ে ১১ টায় সাপটিকে রাজেশপুর ইকোপার্কে অবমুক্ত করা হয়।

স্থানীয় যুবক নাসির ও রুবেল জানায় তারা, সন্ধ্যার আগে ধানী জমিতে একটি হাঁসের ডানা জাপটানো ও চিৎকার শুনে এগিয়ে যায়। পরে দেখতে পায় একটি অজগর হাঁস গিলে খাচ্ছে। মানুষের উপস্থিতি টের পেয়ে অজগরটি পাশের পুকুরে এসে পড়ে। পরে সবাই মিলে কৌশলে সাপটিকে ধরে নিয়ে আসে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলমগীর হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৬ টায় খবর পেয়ে আমরা অজগরটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। রাতেই বনবিভাগের কাছে হস্তান্তর করেছি।

বুড়িচং উপজেলা বন কর্মকর্তা এ.কে.এম লুৎফুল্লাহ বলেন, অজগরটিকে যেখান থেকে উদ্ধার করা হয়েছে সেটি বাংলাদেশ ভারতের সীমান্তবর্তী এলাকা। ওই এলাকায় বন ও ছোট ছোট টিলা রয়েছে। আমরা ধারণা করছি খাবারের খোঁজে টিলা থেকে সাপটি লোকালয়ে চলে এসেছে। এটি একটি পূর্নবয়স্ক সাপ, সাপটির ওজন ৩০ কেজি।

সাপটির শরীরে কোন আঘাতের চিহ্ন বা অসুস্থ্যতা না থাকায় রাত সাড়ে ১১ টায় কোটবারী বীজতলার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলে রাব্বি সরকার এর উপস্থিতিতে কুমিল্লা রাজেশপুর ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page