ব্রাহ্মণপাড়ায় ছাত্রদলের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণপাড়া।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা ছাত্রদলের বিতর্কিত অস্থায়ী কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পদবঞ্চিতরা। মঙ্গলবার (৫ মার্চ) সন্ধায় উপজেলার সদর এলাকায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা সদর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি মোহাম্মদ আলী সহ পদবঞ্চিত অন্যান্য ছাত্রদল নেতারা।

সংবাদ সম্মেলনে পদবঞ্চিতরা অভিযোগ করে বলেন, ‘দীর্ঘদিন ঝুলে থাকার পর গত ৩০/১০/২০২৩ ইং তারিখে ৩৫ সদস্য বিশিষ্ট একটি অস্থায়ী কমিটি ঘোষণা করে জেলা ছাত্রদল। কিন্তু নবগঠিত এই অস্থায়ী কমিটিতে ছাত্রদলের নীতিমালা ভঙ্গ করে নেশাগ্রস্ত, বিবাহিত, গণ অধিকার পরিষদ ও বিরোধী দল সম্পৃক্ত এবং আত্মীয়দের পদ দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করে বলেন, উপজেলার এই অস্থায়ী কমিটি কিভাবে ইউনিয়ন পর্যায়ে কমিটি দেয় তা আমাদের জানা নাই। ইতিমধ্যে তারা ব্রাহ্মণপাড়া উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে কমিটি অনুমোদন দিয়েছে। যার কারণে বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপি, যুবদল, ছাত্রদলকে কলঙ্কিত করেছে। যা দেখে আমরা ব্রাহ্মণপাড়া উপজেলা ছাত্রদলের কর্মীরা চরম হতাশ ও ক্ষুব্ধ। কারণ ওই কমিটিতে যোগ্য এবং ত্যাগী কর্মীদের রাখা হয়নি। এমনকি সরকার বিরোধী আন্দোলনে যারা রাজপথে সক্রিয় থেকে হামলা—মামলা জেল—জুলুম নির্যাতনের শিকার হয়েছে তাদের কাউকেই রাখা হয়নি। বরং যাদের দিয়ে কমিটি সাজানো হয়েছে তাদের অনেকেই ওয়ার্ড পর্যায়ে ছাত্রদল করার যোগ্যতাও রাখে না।

এসময়, বিতর্কিত এ কমিটি অনুমোদন দেওয়ায় জেলা ছাত্রদলের সভাপতি—সম্পাদকে ৪৮ ঘন্টার আলটিমেটার দেন পদবঞ্চিতরা। পরে তারা নবগঠিত কমিটির তালিকা ছিঁড়ে ক্ষোভ ও প্রতিবাদ জানান। পাশাপাশি নবগঠিত অস্থায়ী ৩৫ সদস্যকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে সিদলাই আমীর হোসেন জোবেদা ডিগ্রী কলেজের সাবেক সভাপতি সোহেল রানা নিলয়, সাহেবাবাদ ডিগ্রি কলেজ ছাত্রদলের আহ্বায়ক মো. হাবিবুর রহমান, ছাত্রদল নেতা আরমান হোসেন, তুহিন রাহান, মো. জাহাঙ্গীর আলম, মো. তুহিন পাঠান, মো. হেলাল উদ্দিন, রাসেল মিয়া, মো. মোবারক, মোহাম্মদ তন্ময়, মো. কাইয়ূম, মো. সোহেল, আলা উদ্দিন প্রমূখসহ বিভিন্ন ইউনিয়ন ও কলেজ শাখা ছাত্রদল নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page