মনোহরগঞ্জে সরকারি বিধিনিষেধ অমান্য করে বিভিন্ন বাজারে বসছে গরুর হাট

মনোহরগঞ্জ প্রতিনিধি।।
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা বিভিন্ন ইউনিয়নের বাজার গুলোতে সরকারী বিধিনিষেধ অমান্য করে বসছে গরুর হাট । গরুরহাট গুলো হচ্ছে, মনোহরগঞ্জ বাজার, কাশিপুর বাজার, লক্ষণপুর বাজার, মৈশাতুয়া বাজার, হাসনাবাদ বাজার, আশিরপাড় বাজার সহ উপজেলা বিভিন্ন ইউনিয়নে প্রশাসনের অনুমতি ছাড়াও ছোট ছোট আরো অনেক গরুর হাট বসছে।

কাশিপুর বাজার পরিচালনা কমিটির সদস্য মো মহিন উদ্দিন মেম্বার বলেন, বাজারের সকল ক্রেতা এবং বিক্রতাদের মাস্ক পড়তে মাইকিং করে উদ্বুদ্ধ করি। তারপরও মানুষ মাস্ক না পড়ে এলোমেলো ভাবে ঘুরে বেড়াচ্ছে ।

মনোহরগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক মো ইসমাইল হোসেন বলেন, মানুষকে বারবার বলার পরও মানছেন না স্বাস্থ্যবিধি। এতে আমাদের কিছু করার থাকে না।

হাসনাবাদ ইউপি চেয়ারম্যান মো কামাল হোসেন এর নিকট কোরবানির হাট সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, করোনা সংকট চলাকালে সীমিত পরিসরে কোরবানির হাট পরিচালনার সরকারি নির্দেশনা থাকলেও বাস্তবে কোরবানির পশুর হাট পরিনত হয়েছে জনসমুদ্রে। উন্মুক্ত এ হাটগুলোতে করোনা সংক্রমের তীব্রতা বৃদ্ধির আশঙ্কা করেন এলাকার সচেতন সমাজ।

এ বিষয়ে মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো সোহেল রানার নিকট থেকে জানতে চাইলে তিনি জানান, কোরবানি হাটগুলো পরিদর্শন করার জন্য আমরা টিমগঠন করেছি, আমার টিমগুলো বাজারে প্রবেশ করিলে সবাই মাস্ক পড়ে।বাজার থেকে চলে আসলে সবাই মাস্ক পকেটে নিয়ে পেলে। আমরা মানুষকে মাস্ক পড়াতে সর্বোচ্চ চেষ্টা করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page