মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কর অঞ্চল কুমিল্লার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল।।
২৬ শে মার্চ দেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ডাক দিয়েছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। পৃথিবীর মানচিত্রে রচিত হয় স্বাধীন সার্বভৌম লাল সবুজের বাংলাদেশ। সারাদেশের ন্যায় কুমিল্লায় মহান স্বাধীনতা দিবস উৎযাপন এবং শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কর অঞ্চল কুমিল্লার পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। শনিবার ভোর ৬ টায় কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় কর অঞ্চল কুমিল্লার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশসহ পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা বাংলাদেশিরা দিবসটি উদ্‌যাপন করেন। বিশ্বব্যাপী চলা করোনা মহামারির কারণে গত দুই বছর সীমিত পরিসরে এবং কঠোর স্বাস্থ্যবিধি মেনে স্বাধীনতা দিবস উদযাপন করতে হয়েছে। এ বছর করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে। তাই স্বাধীনতা দিবস উদযাপনে এবার স্বতঃস্ফূর্ততা বেশি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page