মুরাদনগরে ৫৬টি মাটি কাটার ড্রেজার মেশিন ও ২৬ হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়

মনির খাঁন মুরাদনগর উপজেলা প্রতিনিধি।

কুমিল্লার মুরাদনগর উপজেলায় ড্রেজার মেশিনের বিরুদ্ধে দিনব্যাপি অভিযান চালিয়েছেন উপজেলা প্রশাসন। এসময় ৫৬টি মাটি কাটার ড্রেজার মেশিন ও মাটি সরবরাহের কাজে ব্যবহৃত ২৬ হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়। শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ২২টি ইউনিয়নের ভিবিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

জানা যায়, এ উপজেলার বিভিন্ন এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী কৃষি জমি কিনে তাতে ড্রেজার স্থাপন করে দীঘ দিন যাবত মাটি বিক্রয় করে আসছিল। এসব অসাধু ব্যবসায়ীর মেশিন জব্দ ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

কি ‘ তাতেও সুফল আসছিল না। মেশিন জব্দের কিছুদিন না যেতেই এসব ব্যবসায়ীরা নতুন মেশিন কিনে মাটি কাটার ব্যবসা পুনরায় পরিচালনা করে আসছিল। মুরাদনগর উপজেলা নিবার্হী অফিসার অভিষেক দাশ বলেন, নিয়মিত ড্রেজারর বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে আজ এ উপজেলার ২২টি ইউনিয়নে একযোগে অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা প্রশাসনের পাশাপাশি প্রত্যেক ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তারা তাদের নিজ ইউনিয়নে অভিযান চালান। আজকের অভিযানে ৫৬টি ড্রেজার মেশিন ও ২৬হজার ফুট পাইপ বিনষ্ট করা হয়। আগামীতেও আমাদের এই অভিযান অব্যাত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page