মেধা ও সততার সমন্বয়ে কুমিল্লা- ৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) গড়তে চান ইঞ্জিনিয়ার আল-আমিন

বুড়িচং প্রতিনিধি।।
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মনপাড়া) সংসদীয় আসনের প্রয়াত এমপি, আ’লীগ প্রেসিডিয়াম সদস্য, সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, সুপ্রীম কোর্ট আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট আব্দুল মতিন খসরু’র মৃত্যুতে বৃহস্পতিবার (২২ এপ্রিল) আসনটি শূণ্য ঘোষনা করা হয়।

৫ বারের সংসদ সদস্য প্রয়াত নেতার অসুস্থ্যতার পর থেকেই অনেকেই এই আসনের বিকল্প প্রার্থী হিসেবে নিজেদের ভাবতে শুরু করে। গত ১৪ এপ্রিল ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এরই মাঝে আলোচনায় এসেছে অনেকের নাম। যাদের কেউ প্রয়াত এমপি’র পরিবারের লোক, রাজনৈতিক শিষ্যসহ বেশ কয়েক জন।

তবে তাঁদের মধ্যে অন্যতম দীর্ঘ দিনের রাজনৈতিক সহকর্মী বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং বুড়িচং-ব্রাহ্মণপাড়া পেশাজীবি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আল-আমিন।

সদ্য প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরু এম.পির সাথে ইঞ্জিনিয়ার মোঃ আল-আমিনের সম্পর্ক ছিল খুবই ঘনিষ্ট। এডভোকেট আব্দুল মতিন খসরু এম.পি সবকটি রাজনৈতিক অনুষ্ঠানে এবং নির্বাচনে ছিল ইঞ্জিনিয়ার মোঃ আল-আমিন এর সক্রিয় অংশগ্রহন। তাহার সততা ও ন্যায়নীতির কারণে এডভোকেট আব্দুল মতিন খসরু তাকে খুবই বিশ্বাস করতেন এবং বিভিন্ন দায়ীত্ব প্রদান করতেন।

এডভোকেট আব্দুল মতিন খসরু এম.পি এর ঘনিষ্ট সহচর এবং তার একজন রাজনৈতিক আপনজন হিসাবে বুড়িচং ব্রাহ্মণপাড়ায় ইঞ্জি. মোঃ আল আমিন সকলের কাছে সমাদৃত ও পরিচিত।

দীর্ঘ ৩০ বছরের অধিক রাজনীতি জীবনের পাশাপাশি কর্মজীবনে এসেও নিজের মেধা, দক্ষতা ও সততার মাধ্যমে নিজেকে ব্যবসায়ীক অংগনে পরিচিত করে তুলেন। দীর্ঘ ২৬ বৎসর যাবৎ তিনি রিয়েল এষ্টেট এন্ড হাউজিং ব্যবসার সাথে জড়িত। অত্যন্ত সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন। তার কোম্পানীর নাম “প্যারাডাইস ডেভলপমেন্ট এন্ড কনষ্ট্রাকশন্স লিঃ” তিনি কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক।

ব্যবসায়ীক জীবনে সফল ব্যবসায়ী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি রিয়েল এষ্টেট এন্ড হাউজিং এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (রিহ্যাব) এর ২০১৭-২০১৮ এবং ২০১৯-২০২০ পরিচালনা পর্ষদের পরিচালক হিসাবে এখন পর্যন্ত নিয়োজিত আছেন। এছাড়াও তিনি বাংলাদেশের সর্ববৃহৎ ব্যবসায়ীক সংগঠন ঢাকা চেম্বার অব কমার্স ইন্ডাষ্টিজ ২০১৭-২০২০ কমিটির পরিচালনা পর্ষদের পরিচালক হিসাবে দক্ষতার সহিত দায়ীত্ব পালন করেছেন।

পিতা মরহুম ফতেহ আলী মাষ্টার ছিলেন একজন সৎ আদর্শবান এবং ন্যায়নীতিপরায়ণ শিক্ষক। তিনি আমৃত্যু অবিভক্ত বুড়িচং উপজেলার শিক্ষকদের নেতৃত্ব দিয়েছেন। সেই আদর্শবান পিতার সুযোগ্য সন্তান ইঞ্জিনিয়ার মোঃ আল আমিন। পিতার আদর্শেই ছাত্র জীবন হতে মেধাবী ও পরোপকারী হিসাবে নিজেকে পরিচিত করে তুলেছেন। সকল ভাই বোন উচ্চ শিক্ষিত এবং নিজ নিজ স্বকীয়তায় সকলে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত।

ইঞ্জি. মোঃ আল আমিন ছাত্র জীবন থেকেই লেখাপড়ার পাশাপাশি ছাত্র রাজনীতিতে জড়িয়ে পরেন। ছাত্র জীবনে লেখাপড়ার পাশাপাশি তিনি বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সবসময় সোচ্চার ছিলেন। দীর্ঘ ৩০ বছরের অধিক রাজনীতি জীবনের পাশাপাশি কর্মজীবনে এসেও নিজের মেধা, দক্ষতা ও সততার মাধ্যমে নিজেকে ব্যবসায়ীক অংগনে পরিচিত করে তুলেন।

তাই কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের জনগন মনে করেন মেধা ও সততার সমন্বয়ে আধুনিক একটি কুমিল্লা- ৫ গড়তে ইঞ্জিনিয়ার আল-আমিনের বিকল্প নেই।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page