মোটরসাইকেলের প্রস্তাবিত নীতিমালা প্রত্যাহারের দাবিতে কুমিল্লায় বাইকারদের মানববন্ধন

মোঃ জহিরুল হক বাবু।।
রাজধানীসহ মহাসড়কে প্রস্তাবিত মোটরসাইকেল চলাচল নীতিমালা প্রত্যাহারের দাবিতে কুমিল্লায় মানববন্ধন করেছে মোটরসাইকেল চালকরা।

শুক্রবার সকালে কুমিল্লা নগরীর টাউন হলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় প্রায় ২ শতাধিক মোটরসাইকেল চালক তাদের মোটরসাইকেল রেখে বিভিন্ন প্লেকার্ড ফেস্টুন নিয়ে নীতিমালা প্রত্যাহারের প্রতিবাদ করতে দেখা যায়।

মানববন্ধনে বাইকাররা বলেন, সম্প্রতি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ মোটরসাইকেল চলাচল নীতিমালা-২০২৩ এর একটি খসড়া তৈরি করেছে। খসড়া নীতিমালায় বলা হয়েছে, রাজধানীতে মোটরসাইকেল ৩০ কিলোমিটারের বেশি গতিতে চালানো যাবে না। মহাসড়কে সর্বোচ্চ সীমা নির্ধারণ করা হয়েছে ৬০ কিমি। মহাসড়কে চালক ব্যতীত কোনো আরোহী পরিবহন করা যাবে না।

বাইকাররা বলেন, ঈদ ও উৎসবের ১০ দিন আগে-পরে মহাসড়কে মোটরসাইকেল চলাচল করতে পারবে না। যা আমাদের কাছে পুরোপুরি সাংঘর্ষিক ও অবাস্তব মনে হয়েছে। যেখানে একটি রিকশার গতিসীমা ৩০ কিমি, সেখানে বাইকের গতিসীমা ৩০ গ্রহণযোগ্য নয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা ফিউরিয়াস মটো ক্লাব মাসুম ই.আর.এস, কুমিল্লা রয়েল বাইকার্স শরীফ রাজ খান, কুমিল্লা বাইকার্স ক্লাব এস.এম জাকারিয়া, দি কুমিল্লা বাইকার্স এ.আর ফারুক, বরুড়া বাইকার্স ক্লাব, শাকিল, ইয়ামাহা রাইডার্স ক্লাব কুমিল্লা -হান্নান টিটুসহ আরো অনেকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page