ম্যাজিস্ট্রেট বেরুলেই আগাম তথ্য দিতেন; এবার ধরা, অতঃপর ৭ দিনের জেল

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন এর মিথিলাপুর গ্রামে গোমতি নদীর চরের (টপসয়েল) উর্বর পলি মাটি অবৈধভাবে কেটে নেয়া মাটি ব্যবসায়ীদের সহযোগি মো: মোস্তফা (৩০) নামে এক জনকে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

অপরাধ স্বীকার করায় অপরাধীকে মোবাইল কোর্টের মাধ্যমে ৭ ( সাত) দিনের এ বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। বুড়িচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো ছামিউল ইসলাম নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে এ সাজা দেয়া হয়।

বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম জানায়, সাজাপ্রাপ্ত মো: মোস্তফা মূলত সোর্স হিসেবে কাজ করতো। মাটি কাটার সুবিধার্থে মাটি ব্যবসায়ীরা তাকে নিয়োগ দেয়। বুড়িচং উপজেলার পরিষদ থেকে মোবাইল কোর্ট এর গাড়ি এবং ম্যাজিস্ট্রেট কখন অভিযানে বের হয় সে তথ্য মাটি ব্যবসায়ীদের সরবরাহ করতো সে।

সাজাপ্রাপ্ত মোস্তফা মাটি ব্যবসায়ীদের সহযোগিতা করা এবং এর বিনিময়ে সে মাটি ব্যবসায়ীদের কাছ থেকে আর্থিক সুবিধা পেত বলে স্বেচ্ছায় দোষ স্বীকার করে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনায় একাজে সহযোগিতা করেন আনসার সদস্যগণ ও বুড়িচং থানা পুলিশের একটি টিম।

কৃষি জমির মাটি , নদীর চরের মাটি, পাহাড়- টিলা, রাস্তা, বাঁধ এবং গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষায় অবৈধ মাটি কাটা রোধ ও উর্বর মাটি কাটা ব্যবসায়ীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন এর এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page