যানজটমুক্ত গৌরীপুর বাজার চাই-এর দাবিতে বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মসূচি

রাজিব হোসেন জয় :দাউদকান্দি প্রতিনিধি:

দাউদকান্দিতে যানজটমুক্ত গৌরীপুর বাজার চাই-
এর দাবিতে বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মসূচি পালিত হয়।

৭ ফেব্রুয়ারি ‘২১ইং রোববার দিনব্যাপী উপজেলার ঐতিহ্যবাহী গৌরীপুর বাজারে এই কর্মসূচি পালন করে স্থানীয় ৫টি সামাজিক সংগঠনের সদস্যরা।
ঢাকা-হোমনা সড়কের গোমতী ব্রিজের দক্ষিণ পাশ হতে গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্র পর্যন্ত যানজট নিরসনে অক্লান্ত পরিশ্রম করেন তারা।

‘আসুন, আমরা সবাই ঐতিহাসিক গৌরীপুর বাজারকে যানজটমুক্ত বাজার হিসেবে গড়ে তুলি’, এই প্রতিপাদ্যকে সামনে রেখো ‘সুশীল সমাজ সংগঠন’, ‘প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট’, ‘মানবকল্যাণ সংস্থা’, ‘ব্লাড ডোনার্স গৌরীপুর’ ও ‘দড়িকান্দি ভিশন’, ২০২৫, এই ৫ টি সামাজিক সংগঠন যানজট নিরসনে দিনব্যাপী কর্মসূচি পালন করে।
সংগঠনের ৩০ জন সদস্য সকাল হতে সন্ধ্যা পর্যন্ত রাস্তার যানজট নিরসনে কাজ করেন।

এই কর্মসূচি চলাকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিচিচা কুমিল্লা জেলার আহ্বায়ক কবি ও সমাজকর্মী মো. আলী আশরাফ খান, মানবাধিকার কর্মী ও ব্লাড ডোনার্স গৌরীপুর’র উপদেষ্টা মোঃ এখলাছুর রহমান মুন্সী, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ আরিফুল ইসলাম রাসেল, সভাপতি মোঃ সজিব সরকার বাবু, সুশীল সমাজ সংগঠনের সভাপতি কবি মোঃ রুহুল আমিন, ব্লাড ডোনার্স গৌরীপুরের সভাপতি মোঃ কাউছার আহমেদ, মোঃ নয়ন বেপারী, মোঃ নুর আলম, মোঃ জুয়েল রানা, মোঃ হাসান, মোঃ ইউসুফ, মোঃ আল- আমিন, মোঃ অনিক, মোঃ মামুন হাসান, হাসান সামী, মোঃ হাবিবুর রহমান, আর এম রায়হান, মোঃ কামরুল হাসান, মোঃ আল-আমিন, মোঃ জনি, মোঃ এবাদুল, মোঃ রনি, মোঃ মাসনুন, মোঃ আরিফ, মোঃ ফরহাদ, মোঃ মাহাবুব, মোঃ রাকিব, মোঃ রাব্বি, মোঃ আকরাম হোসেন, মোঃ শরিফ প্রমূখ।

এসময় সংগঠন সমূহের কর্ণধাররা বলেন, ‘এই যানজটের ফলে ঘন্টার পর ঘন্টা রাস্তায় আটকে থাকতে হয় যাত্রীদের। এই পথের শিক্ষার্থীরা সময় মত তাদের শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে পারে না। এমনও দেখা যায়, অনেক রোগীকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। কোন কোন সময় রোগীরা যানজটে আটকে আরও অসুস্থ হয়ে যায়।

এ থেকে পরিত্রাণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।
আমরা চাই, প্রশাসন আমাদের সহযোগিতা করুক এবং আমাদের দাবি মেনে নিয়ে সরকারের পক্ষ থেকে দায়িত্ব নিক।
তারা রাস্তার উপর দোকানপাট এবং এলোমেলো যানবাহন চলাচলের ব্যাপারে সকালকে সচেতন হওয়ার আহ্বান জানান। তাদের এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান তারা।

কর্মসূচি চলাকালে অতিথির বক্তব্যে কবি মো. আলী আশরাফ খান বলেন, ‘যানজটের মূল কারণ, ০১. রাস্তার দুই পাশে স ও জ-এর জায়গায় দখল, ০২. ফুটপাতের উপর দোকানপাট, ০৩. হাটের দিনে রাস্তায় কাঠ বেঁচাকেনা,০৪. এলোমেলো যানবাহন চলাচল.০৫. অদক্ষ ও শিশু ড্রাইভারদের যানবাহন চালনা’।

তিনি আরও বলেন,’এই বিষয়গুলোর প্রতি প্রশাসন নজর দিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করলেই, হবে এই সমস্যার সমাধান’।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page