রসুলপুরের বধ্যভূমিতে বীর শহীদের স্মরণ

মাহফুজ নান্টু, কুমিল্লা।।
মহান স্বাধীনতাযুদ্ধে কুমিল্লা আদর্শ সদর উপজেলার রসুলপুরের বদ্ধভূমিতে নিহত বীর শহীদদের স্মরণ করে ফুলেল শ্রদ্ধা ও মোমবাতি প্রজ্বলন করা হয়।

২৫ মার্চ বৃহস্পতিবার বিকেলে এই আয়োজন করে কুমিল্লা জেলা প্রশাসন। আয়োজনটি বাস্তবায়ণ করে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ।

দুই পর্বের প্রথমে অনুষ্ঠানে প্রথমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অংশগ্রহণ করেন কুমিল্লা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শওকত উসমান, জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার, সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, আমড়াতলী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, আদর্শ সদর উপজেলা মুক্তিযুদ্ধা কমাণ্ডার শাহজাহান সাজু, বীরমুক্তিযোদ্ধা আবদুস সামাদ, বীরমুক্তিযোদ্ধা শফিকুর রহমান প্রমূখ।

আলোচনা সভার পরেই বধ্যভূমির স্মৃতিস্তম্ভে বীর শহীদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন ও মোমবাতি প্রজ্বলন করা হয়।

উল্লেখ্য, মহান স্বাধীনতা যুদ্ধে বহু মুক্তিকামী নিরিহ বাঙ্গালীসহ মুক্তিযোদ্ধাদের ধরে এনে পাকিস্তানি হানাদার বাহিনী নির্মমভাবে গুলি করে রসুলপুর বধ্যভূমিতে হত্যা করে মাটি চাপা দেয়। রসুলপুর রেলওয়ে স্টেশন ছিলো পাকিস্তানি হানাদার বাহিনীর টর্চার সেল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page