লাকসামে তেলের দামে কারসাজি, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নেকবর হোসেন।।
কুমিল্লায় বেশি মূল্যে সয়াবিন তেল বিক্রি ও মূল্য তালিকায় তেলের দামের ভিন্নতার অপরাধে এক ডিলার ও তিন পাইকারী দোকানীকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (৬ মার্চ) ১০ টা থেকে বেলা ২ পর্যন্ত জেলার লাকসাম পৌরসভার বাজারে অভিযান এ পরিচালনা করা হয়। অভিযানে পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা এর সহকারী পরিচালক মোহাম্মদ আসাদুল ইসলাম।

তিনি জানান, লাকসাম উপজেলার রূপচাঁদা সয়াবিন তেলের ডিলার শ্যামল সাহা নির্ধারিত মূল্যের বেশি মূল্যে দোকানীদের তেল সরবরাহ করতেন বলে প্রমাণ পাওয়া গেছে। তাই তাকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকায় ও বিক্রির দামে ভিন্নতাসহ বিভিন্ন অনিয়মের জন্য পৌরসভার বাজারের মেসার্স আলী ট্রেডার্সকে ২০ হাজার, মেসার্স আল মদিনা ট্রেডার্সকে ২০ হাজার ও হৃদয় স্টোর কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, আমরা বড় বড় রাঘব-বোয়ালদের ধরতে মাঠে নেমেছি। যারা ডিলার তারাই তেলের দামের কারসাজি করছে। তেল থাকা স্বত্বেও তারা তেলের কৃত্রিম শূন্যতা তৈরীর চেষ্টা করছে। বাণিজ্য মন্ত্রী মহোদয়ের স্পষ্ট নির্দেশনা বাজার নিয়ন্ত্রণে কেউ যেন ছাড় না পায়। আমাদের এ অভিযান উপজেলা শহর ও গ্রামে নিয়মিত চলবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page