শিক্ষার্থীদের মেধা বিকাশে উষা অগ্রণী ভূমিকা পালন করছে- আবুল হাসেম খান এমপি

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান বলেছেন, বুড়িচং উপজেলার বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে অধ্যায়নরত শিক্ষার্থীদের সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্ট এডভান্সমেন্ট উষা এই অঞ্চলের শিক্ষার্থীদের মেধা বিকাশে দীর্ঘদিন ধরে পরিশ্রম করে যাচ্ছে। একঝাক তরুন মেধাবী শিক্ষার্থী প্রতিনিয়ত শিক্ষার অগ্রদূত হয়ে ঘুরে বেড়াচ্ছেন। আলোকিত সমাজ ও আলোকিত মানুষ গড়তে তাদের অবদান মনে রাখার মতো।

শনিবার দুপুরে কুমিল্লা বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে অধ্যায়নরত শিক্ষার্থীদের সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্ট এডভান্সমেন্ট উষার আয়োজনে শিক্ষার্থীর মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, একজন ছাত্রের প্রকৃত শিক্ষক হচ্ছেন তার মা। একজন ছাত্রের ভালো ভবিষ্যত তৈরিতে একজন মায়ের ভূমিকা থাকে সবচেয়ে বেশি। মায়েদের উচিৎ সন্তানদের প্রতি আরো বেশি যত্নশীল হওয়া।

বৃত্তি প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ড. সানোয়ার জাহান ভূইয়া, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআইজি মোঃ শাহ আলম, প্রজন্ম আলোচক ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শরীফ মাহমুদ অপু।

উষার সভাপতি মোঃ তরীফুল ইসলাম এর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক নাজমুল হাসান রনি’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তার, জাতীয় বিশ্ব বিদ্যালয়ের সিনেট সদস্য ও সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, জেলা পরিষদের সদস্য মশিউর খান, বুড়িচং সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন, উষার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সহকারী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহবুব ও সমাজসেবক ইঞ্জিনিয়ার বাছির খান।

উষা বেধাবৃত্তি’র আহবায়ক কুমিল্লা বিশ্ববিদ্যালের মার্কেটিং বিভাগের প্রফেসর ডক্টর সোলায়মান জানান, বুড়িচং উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে বেধাবৃত্তি পরীক্ষায় পঞ্চম ও অষ্টম শ্রেণির ১ হাজার ৪ শত শিক্ষার্থী অংশগ্রহনে উষার মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়। পরীক্ষার খাতা মূল্যায়ন শেষে উত্তীর্ণ ১শত জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তির অর্থ, সনদপত্র ও সম্মাননা প্রদান করা হয়।

সহযোগিতায় ছিলেন উষার সাবেক সভাপতি আরিফুর রহমান অপু’র ফাউন্ডেশন রশিদ-রফিয়া ফাউন্ডেশন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page