শিশু বিজ্ঞানমনস্ক হলেই এগিয়ে যাবে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের আয়োজন উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো “স্বল্প মূল্য উপকরণে বিজ্ঞান শিক্ষা” বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা। এত উপজেলার ৯০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকসহ কুমিল্লা কালেক্টরেট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালা উদ্বোধন করেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ।

কর্মশালা পরিচালনা করেন গাইবান্ধা বাসহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সঞ্জীব কুমার বর্মন।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেকের সাবেক প্রভাষক শামসুদ্দিন আহমেদ তালুকদার, সদর দক্ষিন উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার জান্নাতুল খুলদ, কুমিল্লা জেলা আইসিটি আম্বাসেডর শিক্ষক মিজানুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার অতিথিবৃন্দদের সাথে নিয়ে কর্মশালায় শিক্ষকদের স্বল্প মূল্য উপকরণ দিয়ে তৈরি বিজ্ঞানের বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন এবং তাদের সাথে এ বিষয়ে মতবিনিময় করেন।

অতিথিবৃন্দ তাদের এই প্রজেক্ট গুলো দেখে অভিভূত হন এবং সন্তুষ্টি প্রকাশ করেন।

সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, আজকের শিশু আগামীর ভবিষ্যৎ, শিশুদেরকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তুলতে পারলে, এগিয়ে যাবে আগামীর বাংলাদেশ। তিনি শিক্ষকদের কর্মশালা প্রাপ্ত জ্ঞান কে বিদ্যালয়ে পাঠদানের সম্পৃক্ত করে শিশুদের বিজ্ঞান ভিতি দূর করে আনন্দের শহীত বিজ্ঞান বিষয়ে পাঠদানের আহ্বান জানান।

কর্মশালা শেষ অংশগ্রহণকারী সকলের মাঝে ১০ জনকে কর্মশালায় কৃতিত্বের সহিত অংশগ্রহণ করার জন্য মহা মূল্যবান বই এবং সনদপত্র এবং সকল অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

উক্ত কর্মশালার কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন টঙ্গীরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা ইয়াসমিন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page