সকাল সাড়ে ৮টায় কুমিল্লায় ঈদের প্রধান জামাত

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদ উল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এজন্য প্রস্তুত করা হয়েছে কেন্দ্রীয় ঈদগাও মাঠ। করা হয়েছে আালোকসজ্জা, তোরণ।

কেন্দ্রীয় ঈদগাহ উপদেষ্টা কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী ঈদ জামাতে ইমামতি করবেন কান্দিরপাড় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মোহাম্মদ ইব্রাহিম। বুধবার (১৩ এপ্রিল) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় ঈদগাহ উপদেষ্টা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহের জামাতের জন্য নির্ধারিত সময়ের সাথে মিল রেখে কেন্দ্রীয় ঈদগাহের পার্শ্ববর্তী এলাকার মসজিদ ও ঈদগাহে সুবিধাজনক অন্যসময়ে ঈদের জামাতের সময় নির্ধারণের অনুরোধ জানানো হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঈদগাহে নামাজ আদায় করার সম্ভব না হলে বিকল্প ব্যবস্থা হিসেবে কুমিল্লা জিমনেশিয়ামকে প্রস্তুত রাখার জন্য ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে অনুরোধ করা হয়। ঈদগাহ ময়দান এবং পার্শ্ববর্তী রাস্তাসমূহে জেলা প্রশাসন এবং সিটি কর্পোরেশনের পক্ষ হতে ঈদগাহ কমিটির ব্যানার ব্যতীত অন্য কোনো সংস্থা বা ব্যক্তি কর্তৃক কোনো ব্যানার স্থাপন না করার নির্দেশনা প্রদান করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারি পরিচালক মোঃ নাজমুস সাকিব বলেন, জেলায় সব মসজিদ মিলে ১৫ হাজার ৩০০ মসজিদ রয়েছে। এর মধ্যে নগরী ও ১৭ উপজেলা মিলে প্রায় আট শতাধিক মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ড. শফিকুল ইসলাম জানান, কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে পুরো ঈদগাও মাঠ ও আশের পাশের সড়কগুলো পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। আলোকসজ্জা করা হয়েছে পুরো এলাকা। লাগানো হয়েছে সিসি ক্যামেরা। কেন্দ্রিয় ঈদগাও এর প্রধান জামাত অনুষ্ঠানে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে কুমিল্লা নগরীর ১৫০টি মসজিদের বেশিরভাগ স্থানেই ঈদের জামাত সকাল ৮ টায় হবে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের মসজিদসমূহে বেশির ভাগই ঈদের নামাজ সকাল ৯ টায় হবে। এছাড়া কোথায়ও এর আগে এবং এর পরেও ঈদের জামাত অনুষ্ঠিত হতে পারে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page