সৎ ও দেশপ্রেমিক হিসেবে শিক্ষার্থীদের তৈরি হতে হবে – এমপি বাহার

আলমগীর হোসেন।।
রবিবার (২৮ জানুয়ারি) সকালে কুমিল্লার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুমিল্লা জিলা স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বর্ণিল আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।

কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল হাফিজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হাসনাত আনোয়ার উদ্দীন আহমেদ, কুমিল্লা জেলা প্রশাসন কার্যলয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অতীশ সরকার, কাউন্সিলর মনজুর কাদের মণি, প্রবীন সাংবাদিক অশোক বড়ুয়াসহ আরো অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন ঐতিহ্যমন্ডিত কুমিল্লা জিলা স্কুলে আসলে গর্বে বুক বড় হয়ে যায়,মুখ উজ্জল হয়ে উঠে। এই জিলা স্কুল আজ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছে। ঐতিহ্যের কুমিল্লার পরিচয় বহন করছে এই প্রতিষ্ঠান। এই বিদ্যাপীঠ তৈরী করেছে দেশের প্রধান বিচারপতি, সেনাপ্রধান, কেবিনেট সচিব,দূদকের চেয়ারম্যান সহ দেশবরেন্য বহু কৃর্তি মানুষ যারা আমাদের কুমিল্লাকে গৌরবান্বিত করেছে। এজন্যই আমি বলি, কুমিল্লা এগুলেই, এগুবে বাংলাদেশ। দেশে আজ শিক্ষার ক্ষেত্রে কোন কিছুর অভাব নেই। শিক্ষকদের দায়িত্ব নিতে হবে। ভালো শিক্ষার্থী তৈরীর পাশাপাশি ভালো মানুষ তৈরী করতে হবে। সৎ দেশপ্রেমিক ভালো মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন,জাতিরপিতা বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সুখী সমৃদ্ধ সোনার বাংলার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ টার্গেট নির্ধারণ করে দিয়েছেন- ২০৪১ সালের ধনী জ্ঞান নির্ভর সুন্দর বাংলাদেশ। আজকের শিক্ষার্থীদের শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে। আমরা ৩০ লাখ শহীদ আর দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে যে বাংলাদেশ অর্জন করেছি তা যেন বৃথা না যায়। আজকের শিক্ষার্থীরাই নেতৃত্ব দিবে ২০৪১ সালের বাংলাদেশের। প্রিয় নেত্রী শেখ হাসিনা স্বপ্ন- স্মার্ট বাংলাদেশ তৈরীর প্রস্তুতি নিতে হবে।

কুমিল্লা জিলা স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনা অতিথি ও দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে। পরে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ী কয়েকজন ছাত্রী ছাত্রীর হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি সহ অতিথিরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page