হুইল চেয়ারে বসে প্রতিবন্ধি ছনুর অনাবিল আনন্দের হাসি, কাঁদলেন মা

এ আর আহমেদ হোসাইন, দেবিদ্বার প্রতিনিধি।।
হুইল চেয়ার পেয়ে প্রতিবন্ধি ফারজানা আক্তার ছনু(১১)’র অনাবিল আনন্দের হাসি। মুগ্ধ হলেন সবাই কিন্তু আনন্দে কাঁদলেন মা ফাতেমা।

শুক্রবার বিকেলে উপজেলার রাজামেহার গ্রামের প্রতিবন্ধি ফারজানা আক্তার ছনুকে হুইল চোরে বসানোর পর এই দৃশ্যের অবতানা ঘটে।

ফারজানা আক্তার ছনু দেবীদ্বার উপজেলার রাজামেহার গ্রামের দক্ষিণপাড়ার ছিদ্দিকুর রহমান হাসান’র মেয়ে। এক ভাই ও পাঁচ বোন ও মধ্যে সে সবার ছোট। ৩ বোনের বিয়ে হয়েগেছে। সে ছাড়া বাকী এক ভাই ও এক বোন স্কুলে পড়ে। ফারজানা আক্তার ছনু শারিরীক প্রতিবন্ধিই নয়, সে বুদ্ধি ও বাক প্রতিবন্ধি। যে দিকে তাকায় সে দিকে ফেল ফেল করে তাকিয়ে থাকে। কেউ ডাকলেও কর্ণপাত করেনা। প্রতিবন্ধি মেয়েকে নিয়ে মা’ ফাতেমা বিপাকে। তাকে সারাক্ষন চোখে চোখে রাখতে হয়। কোথাও বেড়াতে গিয়েও স্বস্তি নেই তার মা’য়ের। কারন তার ভাষা মা’ ছাড়া আর কেউ বুঝতে পারেন না।

একটি হুইল চেয়ার তার খুবই প্রয়োজন ছিল। বিষয়টি প্রতিবেশী চাটুলি গ্রামের মানবাধিকার কর্মী সাংবাদিক বিল্লাল হোসেনের নজরে আসে। সে তার গ্রামের (চাটুলি) সৌদী প্রবাসী মোঃ জহিরুল ইসরামের সহায়তায় একটি হুইল চেয়ারের ব্যবস্থা করেন।

হুইল চেয়ার বিতরণকারে উপস্থিত ছিলেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, মোঃ বিল্লাল হোসেন, নেছার উদ্দিন, মেহেদী হাসান রিয়াদ, সাইফুল ইসলাম সজিব, স্থানীয় সমাজ সেবক মোঃ কাইয়ুম হোসেন, মোঃ শাহ পরান, মীর আলী, মোঃ রাসেল, মোঃ আল আমিন, মোঃ অলিউল্লাহ প্রমূখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page