হোমনায় শিক্ষক বাতায়নে “সেরা উদ্ভাবক” নির্বাচিত হলেন নজরুল ইসলাম

সোনিয়া আফরিন।।
শিক্ষকদের জনপ্রিয় পোর্টাল শিক্ষক বাতায়নের (teachers.gov.bd) সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন কুমিল্লার হোমনা আদর্শ উচ্চ বিদালয়ের ট্রেড ইন্সট্রাক্টর মো. নজরুল ইসলাম। সে উপজেলার মধ্যকান্দি গ্রামের মোসলেম উদ্দিনের কনিষ্ঠ ছেলে।

জানা গেছে, শিক্ষার্থীদের নিয়ে শিখন শেখানো কাজ কিংবা সহশিক্ষাক্রমিক কাজ নিয়ে শিক্ষকের তৈরি করা উদ্ভাবনীমূলক ভিডিও ও কাজকে অনুপ্রেরণা যোগানোর জন্য প্রতি ১৫ দিন পর পর দেয়া হয় সেরা উদ্ভাবকের স্বীকৃতি। তিনি হোমনা উপজেলায় মাধ্যমিক শিক্ষকের মধ্যে প্রথম সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন। তার উদ্ভাবনী গল্পের নাম ” কারিগরী শিক্ষা নিলে, বিশ্বজুড়ে কর্ম মিলে”।

তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ খ্রিস্টাব্দে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হোন।

তার উল্লেখযোগ্য উদ্ভাবনী ক্লাসগুলোর মধ্যে- বিভিন্ন মেশিনারি টুলস এর পরিচিতি, হাতে-কলমে সেলাই মেশিন, ইলেকট্রিক্যাল যন্ত্রাংশ, মেকানিক্যাল মেশিনে কাজ ও বিভিন্ন সমস্যা সমাধান ইত্যাদি। জানা যায়, শিক্ষক নজরুল ইসলাম এর সহযোগিতায়, বিদ্যালয়ের কারিগরি শাখার শিক্ষার্থী নিজেরাই বিদ্যালয়ের সকল প্রকার ইলেকট্রিক কাজ করতে পারে, মেয়েরা সেলাই কাজ শিখে, এমনকি এসএসসি পাস করার পর মেয়েরা পড়াশোনার পাশাপাশি, বাড়িতে সেলাই কাজ করে আয় করছে।

শিক্ষক নজরুল ইসলাম, আশা করছেন মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী ২০৪১ এর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীরাই সবচেয়ে বেশি অবদান রাখবে। আর শিক্ষকদের হাত ধরেই তৈরি হবে আমাদের আগামীর স্মার্ট নাগরিক।

শিক্ষকদের কল্যাণে অগ্রণী ভূমিকা রাখতে বিজয়ী এই শিক্ষক সকলের দোয়া কামনা করেছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page