হোমনায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্রের উদ্বোধন

সোনিয়া আফরিন, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি।
কুমিল্লার হোমনায় মুজিব বর্ষ উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের ২ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত হাজী সিরাজ- উদ দৌলা ফারুকী উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকাল ১০ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হোমনাসহ সারা দেশে ৩০টি বন্যা আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করেন।

এ সময় বন্যায় আশ্রয়কেন্দ্র থেকে স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী, ইউএনও রুমন দে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো.নাহিদ আহম্মেদ জাকির, ইউপি চেয়ারম্যান মো.জালাল উদ্দিন পাঠান, বিদ্যালয়ের সভাপতি হাজী রুস্তম আলম স্বপন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জালাল উদ্দিনসহ সহকারি শিক্ষক ও রাজনৈতিক নেতৃবৃন্দ ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

পিআইও অফিস সূত্রে জানা গেছে, আধুনিক পদ্ধতিতে নির্মিত এ বহুতল বন্যা আশ্রয় কেন্দ্র প্রাকৃতিক দুর্যোগকালীন সময়ে বিপদাপন্ন মানুষ ও প্রাণিসম্পদের সুরক্ষা দেয়ার লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এই আশ্রয় কেন্দ্র নির্মাণ করার লক্ষে ২০১৯ সালে দরপত্র আহবান করে। যার প্রক্কলিত মূল্য ধরা হয় ৩ কোটি ২৫ লাখ ৫৩ হাজার ৪৫০ টাকা।

পরে ১২/১১/২০১৯ তারিখে ২কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ২০০ টাকার চুক্তিতে কাজ কার্যাদেষ পায় নির্মান বিল্ডার্স- প্যারেন্স এন্ড সন্স(জেভি)। এ আশ্রয় কেন্দ্রে মোট ৪শ জন নারী-পুরুষ-শিশু ও ১শ টি গবাদিপশু আশ্রয় নিতে পারবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page