হোমনায় ভয়াবহ অগ্নিকান্ডে ৭০টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

সোনিয়া আফরিন।।
কুমিল্লা হোমনার রামকৃষ্ণপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।এ ঘটনায় ৭০ টি দোকানের অন্তত কয়েক কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (১১ মে) রাত আনুমানিক ১১.২০ মিনিটে হোমনার রামকৃষ্ণপুর বাজারে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে এ আগুন পুরো বাজারে ছড়িয়ে পড়ে।পরে স্থানীয় লোকজনের সহায়তায় দমকল বাহিনীর হোমনা ও পাশ্ববর্তী বাঞ্ছরামপুর,মুরাদনগর টিমের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে আড়াই ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।স্থানীয়রা জানায় মঙ্গলবার রাতে হঠাৎ বাজারে আগুন লাগে।

মুহূর্তের মধ্যে আগুন বাজারের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে ৭০ টি দোকান ভস্মীভূত হয়ে যায়।এ আগুন দেখে বাজারে উপস্থিত লোকজন আগুন নেভানোর চেষ্টা চালায়।পরে স্থানীয় দমকল বাহিনীকে খবর দেয়া হয়।এতে ৭০ টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।এতে কয়েককোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

হোমনার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,বিদ্যুতের সর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুন লাগার খবর পেয়েই সেখানে পৌঁছে আড়াই ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও ডিফেন্স সূত্র আরও জানায়, অগ্নিকান্ডের সংবাদ একটু দেরিতে দেয়া হয়েছে। তাই আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই দোকান ও মালামাল পুড়ে যায়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০