হোমনায় রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনা উপজেলা প্রশাসনের উদ্যোগে রোবোটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি সকাল১১ টার দিকে উপজেলা শিল্পকলা একাডেমীতে উপজেলার কলেজ, মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার প্রধান শিক্ষক, আইসিটি শিক্ষক ও বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের অংশগ্রহণে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা -২ (হোমনা তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী।

অনুষ্ঠানে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক আমিনুল ইসলামের সঞ্চালনায় হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, পৌর মেয়র অ্যাড. নজরুল ইসলাম, মহিলা ভাইসচেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কায়েস আকন্দ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী রুহুল আমীন,প্রকল্প কর্মকর্তা খালেদ আহাম্মেদ প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা রোবটের ইতিহাস, বাংলাদেশে রোবটের অগ্রগতি এবং বর্তমান ডিজিটাল যুগে রোবটের ভূমিকা, ভবিষ্যৎ পৃথিবীতে রোবট ও প্রোগ্রামিং এর ভুমিকা কি হবে সে বিষয়ে আলোচনা করেন।

এ ছাড়া ছাত্রছাত্রীদের ভবিষ্যতের জন্যে যোগ্য মানুষ গড়ে তোলার লক্ষ্যে রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ে দক্ষতা অর্জন করার প্রতি গুরুত্বারোপ করা হয়। তবে বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার প্রতি অনাগ্রহের কথা উল্লেখ করে হতাশা প্রকাশ করা হয়।

পরে রোবট তৈরি ও প্রোগ্রামিং বিষয়ে কলাকৌশল নিয়ে শিক্ষার্থীদের ধারণা দেওয়ার জন্য অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কুয়েট (সিএসই) এর ছাত্র সাইমুম ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স এর ছাত্র মোঃ মনিরুজ্জামান আকাশ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (সিএসই) এর ছাত্র মোঃ মঈন উদ্দিন প্রমূখ। জানাগেছে, ওরিয়েন্টেশনে ২৯ টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page