১০ জানুয়ারি পর্যন্ত কুমিল্লায় ৩২ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে

ছবি- সালাউদ্দিন সুমন

নেকবর হোসেন।।
কুমিল্লা জেলায় আগামী ১০ জানুয়ারি পর্যন্ত ৩২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৩০ ডিসেম্বর থেকে নির্বাচন পরবর্তী তিন দিন ১০ জানুয়ারি পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তাদের তত্ত্বাবধানে প্রতিটি উপজেলায় বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন থাকবে।

জানা গেছে, ২৯ ডিসেম্বর থেকে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত ঢাকাসহ সারাদেশের নির্বাচনী এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

কুমিল্লা ১০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ নজরুল ইসলাম জানান, সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী কুমিল্লায় ৩২ প্লাটুন বিজিবি মোতায়েন হচ্ছে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম চলে ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি চলে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হয় গত ১৮ ডিসেম্বর।

ইতোমধ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেছে প্রার্থীরা। যা চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page