১৭ পেরিয়ে ১৮ তম বর্ষে পা রাখলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়, উদযাপন হলো যেভাবে

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৭ বছর পূর্তি উপলক্ষে পায়রা উড়িয়ে, র‍্যালি ও কেক কাটার মাধ্যমে দিনটি উদযাপন শুরু হয়। এরপর পর্যায়ক্রমে থিম সং উদ্বোধন ও সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২৮ মে) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে পায়রা উড়িয়ে দিনটি উদযাপন শুরু হয়।

এরপর বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে নিয়ে র‍্যালি শুরু হয়। যা বিশ্ববিদ্যালয় ও তার আশেপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এসে মুক্তমঞ্চে এসে শেষ হয়। র‍্যালি শেষে সকলকে নিয়ে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

এছাড়া বিশ্ববিদ্যালয় দিবস-২০২৩ উদযাপনের জন্য বিকেল চারটায় থিম সং পরিবেশন করা হয়।

এর পর জাতীয় সংগীতের পর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবিরসহ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অনুষদসমূহের ডীন, অন্যান্য শিক্ষক, কর্মকর্তা- কর্মচারীসহ, বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।

আলোচনা অনুষ্ঠানের শেষ পর্যায়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন কুবির ‘থিম সং’- এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন অনুপ্রাস, প্রতিবর্তন ও প্ল্যাটফর্ম অংশ নেয়। এইসময় শিক্ষক, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের পরবেশিত নাচ, গান, কবিতা আবৃত্তির মাধ্যমে বেশ সাড়া ফেলে কুবির মুক্তমঞ্চ। এর মাঝে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে তৈরি একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শিত হয়।

শেষ পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সংগীর ব্যান্ড প্ল্যাটফর্মের অংশগ্রহনের সাথে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে বেশ জমকালো ভাবে শেষ হয় বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০০৬ সালের ২৮ মে দেশের ২৬ তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা লাভ করে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page