আর কখনো ক্লাসে ফিরবে না কুবি ইংরেজি বিভাগের শিক্ষার্থী উর্বানা জাহান

ফয়সাল মিয়া, কুবি।।
কোলন ক্যান্সারের কাছে হার মেনে না ফেরার দেশে চলে গেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী উর্বানা জাহান তাহসিনা । তিনি ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৪ বছর।

রবিবার (২৩ জুন) সকাল সাড়ে ছয়টায় ব্রাহ্মণবাড়িয়াস্থ নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। উর্বানার মৃত্যু সংবাদটি নিশ্চিত করে ইংরেজি বিভাগের ছাত্র উপদেষ্টা প্রভাষক তারিন বিনতে এনাম।

তিনি জানান, ১৩ তম ব্যাচের শিক্ষার্থী উর্বানা ক্যান্সার আক্রান্ত ছিলেন। ইংরেজি পরিবার তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত। মরহুমার আত্নার মাগফেরাত কামনা করে তিনি সকলের কাছে দোয়া চান।

তার সহপাঠীদের সাথে কথা বলে জানা যায়, উর্বানা তিন বোনের মধ্যে মেজো। গত বছরের শুরুর দিকে অর্থাৎ ৭ম সেমিস্টারে থাকাকালীন তার শরীরে এই ক্যান্সার ধরা পড়ে। দীর্ঘ এক বছরেরও বেশি সময় তিনি চিকিৎসাধীন ছিলেন। তার বাবা নেই। মা একজন স্কুল শিক্ষিকা। বড় বোন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পড়ালেখা করছেন এবং ছোট বোন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১ম বর্ষে অধ্যয়নরত। বাদ জোহর তার নিজ বাড়িতে মরহুমার নামাজের জানাযা সম্পন্ন হয়।

ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. বনানী বিশ্বাস বলেন, প্রায় এক বছর চিকিৎসার পর তিন মাস আগেই ডাক্তাররা জানিয়ে দিয়েছিলেন প্রার্থনা ছাড়া আর কিছুই করার নেই উর্বানার জন্য। তখন থেকেই চিন্তা করেছি একজন মা, যিনি জানেন তার সন্তানের আর বেশি দিন সময় নেই, কী করে এই শোক সইবেন! এই নির্মম সত্যটি আগে থেকে জেনে যাওয়ার মতো নির্মমতা পৃথিবীতে আর নেই।

তিনি আরও বলেন, আমি উর্বানার আত্মার শান্তি কামনা করছি। সেই সাথে শোক সামলানোর মতো ধৈর্য্য যেন ঈশ্বর তার মাকে প্রদান করেন তা কামনা করছি। অসুস্থতার পর থেকেই ইংরেজি বিভাগ সবসময় উর্বানার পাশে ছিল। পরবর্তীতে সকল শিক্ষকদের সাথে কথা বলে তার ( উর্বানার) স্মরণে বিভাগ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page