ইঞ্জিঃ জয়নাল আবেদীন কুমিল্লার বৃহত্তম দড়িয়ারপাড় ঈদগাহ কমপ্লেক্সের সভাপতি মনোনীত

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বৃহত্তম ঈদগাহ বুড়িচং ব্রাহ্মণপাড়া-দরিয়ারপাড় ঈদগাহ কমপ্লেক্সের সভাপতি নির্বাচিত হয়েছেন বুড়িচং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন।

এর পূর্বে ঈদগাহ কমপ্লেক্সের সভাপতি ছিলেন সাবেক আইনমন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু এমপি। আব্দুল মতিন খসরু এমপির মৃত্যুর পর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন।

গতকাল এক বৈঠকে উপস্থিত কমিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে দরিয়ার পাড় ঈদগাহের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকে সভাপতি নির্বাচিত করা হয়। সভায় সহ-সভাপতি মিজানুর রহমান সাবেক চেয়ারম্যান, কামাল হোসেন সাবেক চেয়ারম্যান, মনিরুল হক চেয়ারম্যান, ফরিদুল হক চেয়ারম্যান, সাধারণ সম্পাদক জাবেদ কাউসার সবুজ সাবেক চেয়ারম্যান, আবুল হোসেন, কফিল উদ্দিন ডাক্তার, মজিদ মাস্টার, গিয়াস উদ্দিন হ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

দরিয়ার পাড় ঈদগাহের সভাপতি ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন বলেন, “আমাদের এমপি বীর মুক্তিযোদ্ধা জনাব আবুল হাসেম খান এর নির্দেশনায় কমিটির সকল সদস্যগণের সহযোগিতায় দড়িয়ার পর ঈদগা কমপ্লেক্সকে কুমিল্লার একটি ঐতিহ্যবাহী স্থানে পরিণত করবো। দরিয়াড় পাড় হবে কুমিল্লার মধ্যে নান্দনিক সৌন্দর্যের এক অপুর্ব নিদর্শন। বর্তমানে প্রবেশ গেইটের নির্মান কাজ চলছে এবং আগামী কিছুদিনের মধ্যে পশ্চিম পাশের কবরস্থানের সংস্কার, ঈদগা মাঠের সংস্কার, মুসুল্লিদের ওজু করার জন্য ঘাটলা তৈরির কাজ শুরু করব ইনশাল্লাহ।”

প্রায় পঞ্চাশ হাজার মুসুল্লির ধারণক্ষমতার একটি ঈদগা মাঠ এবং ও তিনটি বৃহৎ কবরস্থান নিয়ে ঈদগা কমপ্লেক্স অবস্থিত। এই ঈদগা কমপ্লেক্স হচ্ছে বুড়িচং ব্রাহ্মণপাড়া দুই উপজেলার মেলবন্ধন।

উল্লেখ্য, অতীতেও ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন এর পিতা মরহুম হাজী ফজর আলী মেম্বার সাহেব দীর্ঘদিন দরিয়ার পাড়ের উন্নয়নে কাজ করেছেন। পরবর্তীতে উনার বড় ভাই মরহুম ডাঃ আব্দুল আলী ভূইয়া সাহেব দীর্ঘ প্রায় ৩০ বৎসর ১৯৯৯ সাল পর্যন্ত উন্নয়েনর কাজ করে গেছেন । তার পর থেকে উন্নয়নের কাজে জড়িত আছেন চেয়ারম্যান আলহাজ্ব ইন্জিনিয়ার জয়নাল আবেদীন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page