কুমিল্লায় পাঁচ বছরের সাজা এড়াতে ১৮ বছর পলাতক ছিলেন কবির

নেকবর হোসেন।।
কবির হোসেন ৩০ বছর আগে কাজের খোঁজে চট্টগ্রামে যান। সেখানে রিকশার গ্যারেজে কাজ করা অবস্থায় ছিনতাইয়ের এক মামলায় গ্রেপ্তার হন। পরে জামিনে থাকার সময় ওই মামলায় তার পাঁচ বছরের সাজা হয়। এরপর ১৮ বছর ধরে পলিয়ে ছিলেন তিনি। অবশেষে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এর আগে গতকাল (বুধবার) দিবাগত রাতে চট্টগ্রামের খুলশী আমবাগান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে চান্দিনা থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম ও সহকারী উপপরিদর্শক (এএসআই) রিয়াজুল ইসলাম।

গ্রেপ্তার কবির হোসেন (৪৫) কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের ভোমরকান্দি গ্রামের মমতাজ উদ্দিন মিন্টুর ছেলে।

পুলিশ জানায়, ২০০১ সালে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন এলাকায় ছিনতাইয়ের এক মামলায় কবির হোসেন গ্রেপ্তার হয়ে কারাগারে যান। জামিন বের হওয়ার পর ২০০৪ সালে ওই মামলায় তার পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেয় চট্টগ্রামের বিচারিক আদালত।

এরপর পলাতক হন সাজাপ্রাপ্ত কবির হোসেন। তার গ্রেপ্তারি পরোয়ানাটি চান্দিনা থানায় প্রায় দেড় যুগ পড়েছিল। খোঁজ নিয়ে জানা যায়, ওই পলাতক আসামি চট্টগ্রামেই বসবাস করেছেন। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে চট্টগ্রামের ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আজিজুল ইসলাম বলেন, ‘গ্রেপ্তারি পরোয়ানাটি ২০০৪ সালেই চান্দিনা থানায় আসে। আসামি এলাকায় না থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। অবশেষে তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেপ্তারে সক্ষম হয়েছি।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page