কুমিল্লায় যুবদলের কমিটি নিয়ে পদবঞ্চিতদের বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক।।
সদ্য ঘোষিত কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে। কমিটি ঘোষণার পরদিন ও বৃহস্পতিবার (৪ মে) বিকেলে বিক্ষোভ মিছিল করেছে বঞ্চিতরা।

মিছিল শেষে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ে বক্তব্য দেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বক্তব্যে কুমিল্লা মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ফখরুল ইসলাম মিঠু বলেন, সাংগঠনিক নিয়মানুযায়ী একই ব্যক্তি একাধিক কমিটিতে থাকতে পারবেন না। কিন্তু মহানগর স্বেচ্ছাসেবক দল নেতাকে মহানগর যুবদলের সদস্য সচিব করা হয়েছে। কেন্দ্রীয় যুবদলের (কুমিল্লা বিভাগ) সহ-সভাপতিকে দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক করা হয়েছে। এটি সাংগঠনিক নিয়মের পরিপন্থী। যারা জেলে গিয়েছেন, নির্যাতনের শিকার হয়েছেন, তারা পদ বঞ্চিত হয়েছেন। আন্দোলনমুখী বছরে কুমিল্লার মতো জেলায় এমন কমিটি গঠন দুঃখজনক।

মহানগর যুবদলের সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মঞ্জরুল আলম রুবেল বলেন, তারেক রহমানকে অনুরোধ করব, টুকুকে যুবদলের সভাপতি থেকে অব্যাহতি দিন। তিনি অবৈধ সুবিধা নিয়ে এমন কমিটি করেছেন। অবিলম্বে এ কমিটি বাতিল করা হোক।

বিক্ষোভে উপস্থিত ছিলেন বিলুপ্ত কমিটির সিনিয়র সহ-সভাপতি ফেরদৌস পাটোয়ারী, হাজি মোহাম্মদ সেলিম, ইশতিয়াক আহমেদ বিপু, জহিরুল ইসলাম, কবির হোসেন, আবু বকর সিদ্দিক শিল্পী, অ্যাডভোকেট টিপু, সহ-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মঞ্জুরুল আলম রুবেল, সহ-সভাপতি গাজী রাসেল, শামসুল আলম টিপু, আরমান আলী, মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক, মোবারক হোসেন, কাজী মুজিবুর রহমানসহ অন্যান্যরা।

সদ্য ঘোষিত কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক মো. আনোয়ারুল হক বলেন, বিএনপি বড় দল। এখানে কমিটি হলে সবাই সন্তুষ্ট থাকবে না, এটিই স্বাভাবিক। কয়েকদিন পর সবার রাগ ভেঙে যাবে।

গত ১ মে কেন্দ্রীয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হয়। এতে কুমিল্লা মহানগর শাখার আহ্বায়ক ফয়সালুর রহমান পাভেল ও সদস্য সচিব করা হয় রোমান হাসানকে। দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক করা হয় মো.আনোয়ারুল হক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান বিপ্লব ও সদস্য সচিব করা হয় ফরিদ উদ্দিন শিপলুকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page