কুমিল্লায় রোজাদারদের জন্য শরবত আর খেজুর নিয়ে হাজির হয় তারা

মাহফুজ নান্টু, কুমিল্লা।
কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত হাজারো শ্রেণিপেশার মানুষের ভিড়বাট্টা লেগে থেকে। এই ব্যস্ততম এলাকায় প্রথম রমজান থেকে একদল যুবককে দেখা যায় ইফতারের আগে শরবত ও খেজুর নিয়ে এসে দাঁড়ায়। এপাশ দিয়ে যে সব নিম্ন আয়ের মানুষজন যাতায়াত করেন তাদেরকে ডেকে সালাম দেন। তারপর সেসব রোজাদারদের হাতে ঠান্ডা শরবত ও খেজুর তুলে দেন। দিনভর রোজা রেখে হাতে এমন ইফতার পেয়ে পরম তৃপ্তিতে গ্রহণ করেন রোজাদাররা।

প্রতিদিন ইফতার নিয়ে দাঁড়িয়ে থেকে বিলি করা ওই যুবকরা হলেন স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সদস্য। পুরো রমজানেই তারা শরবত ও খেজুর বিতরণ করবেন বলে জানান। তাদের এমন আয়োজনে খুশি ধর্মপ্রাণ মুসলমানরা।

সংগঠনটির নির্বাহী সদস্য শাকিল আহমেদ রানা ও সুজন বলেন, আমরা প্রথম রমজান থেকে রোজাদারদের জন্য খেজুর ও শরবত নিয়ে কান্দিরপাড় উপস্থিত হই। সংগঠনের পক্ষ থেকে আমরা পালা করে আসি শরবত ও খেজুর বিতরণ করতে। শাকিল আহমেদ রানা ও সুজন যখন কথাগুলো বলছিলেন তখন সংগঠনের অন্য সদস্য ইমন , রিপন, ফাহিম , কাউসার , রাশেদ, বাপ্পী , নিলয় ও সানিকে দেখা যায় রোজাদারদের মধ্যে খেজুর আর শরবত বিতরণে ব্যস্ত সময় পার করতে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা বলেন, একটি অসহায় বঞ্চিত সাধারণ মানুষের সংগঠন জাগ্রত মানবিকতা। জরুরি রোগীদেরর রক্ত সংগ্রহ করার উদ্দেশ্য গঠিত সংগঠনটি এখন নানামুখী সামাজিক কাজ করছে। তারই ধারাবাহিকতায় এবার আমরা পুরো রজমান মাসে রোজাদারদের মাঝে খেজুর ও শরবত বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page