কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

জহিরুল হক বাবু।।
কুমিল্লার চান্দিনায় মলেকা বেগম নামে এক নারীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে তার স্বামী জামাল হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৩০ জুন) দুপুর ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জামাল হোসেন কুমিল্লা চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন রিকশাচালক।

মামলার বিবরনে জানা গেছে, ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে জামাল হোসেন নিজ ঘরে তার স্ত্রী মোছা. মলেকা বেগমকে শ্বাসরোধে হত্যা করে। পরে রশি দিয়ে ঘরে ঝুলিয়ে রেখে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করেন।

এ ঘটনায় নিহতের বড়ভাই খোরশেদ আলম বাদী হয়ে জামাল হোসেনসহ ৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত পরিচয় ২-৩ জনকে আসামি করে চান্দিনা থানায় হত্যা মামলা করেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামি জামাল হোসেনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে পুলিশ।

জামাল হোসেনের বিরুদ্ধে ২০১৪ সালের ১৪ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। আসামি জামাল হোসেনের বিরুদ্ধে চার্জগঠন ও রাষ্ট্রপক্ষের ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামি জামাল হোসেনের অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ড প্রদান করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. নুরুল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, মোছা. মলেকা বেগমকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আমরা আশাবাদী, উচ্চ আদালত রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি মো. জামাল হোসেন আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page