কুমিল্লার কৃতি সন্তান ডক্টর মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে যোগদান

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনার কৃতি সন্তান ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেছেন। তিনি শুক্রবার গ্রেট বৃটেনের বেলফাস্টে অবস্থিত পৃথিবীর স্বনামধন্য উলস্টার বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক ও রিসার্চ এসোসিয়েট (সায়েটিস্ট) হিসেবে চার বছরের জন্য যোগদান করেন। সে শ্রীমদ্দি গ্রামের ও হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম বি.কম স্যার ও রত্নগর্ভা জননী- সুফিয়া বেগম এর চতুর্থ সন্তান।

ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় “রুয়েট”-এর কম্পিউটার প্রকৌশল বিভাগ থেকে কৃতিত্বের সাথে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জনের পর দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত উলসন বিশ্ববিদ্যালয় থেকে “তরঙ্গ প্রবাহ ও শব্দের গতি বিশ্লেষণ ও তার প্রভাব ও প্রকৃতি নির্ণয়” এর উপর পিএইচডি (ডক্টর অব ফিলোসফি) ডিগ্রি অর্জন করে। পরবর্তী সে ইটালীর ট্রেন্টোতে অবস্থিত বিখ্যাত “ব্রুনোক্যাসলার রিসার্চ ইনস্টিটিউট”-এ পোস্টডক্টরাল রিসার্চারের দায়িত্ব পালন করেন। বিশ্বখ্যাত বিভিন্ন সাইন্স জার্নালে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে। দক্ষিণ কোরিয়ার উলসন বিশ্ববিদ্যালয় ডক্টরেট ডিগ্রি প্রদানের সময় তার সম্পর্কে বলা হয়েছে, “বাংলাদেশী এই কম্পিউটার বিজ্ঞানী ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম একজন কম্পিউটার জিনিয়াস। অসাধারণ জ্ঞানের অধিকারী।”

বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে রিসার্চ এসোসিয়েট (সায়েন্টিস্ট) হিসেবে যোগদান করায় ডক্টর এম. এম. মনজুরুল ইসলামকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এলাকাবাসী, তাঁর বন্ধু-বান্ধব এবং শুভানুধ্যায়ীগণ। সবাই তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page