কুমিল্লার মুরাদনগর ছাত্রদলের কমিটি নিয়ে বির্তক, দাউদকান্দি কমিটি স্থগিত

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহবায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে কমিটি বানিজ্যর অভিযোগ উঠেছে। ছাত্রলীগের সাবেক কর্মী, বিবাহিত, মাদককারবারী ও অছাত্রদের দিয়ে কমিটি বানিজ্যর অভিযোগে ২৩ আগষ্ট কেন্দ্রিয় ছাত্রদলের সভাপতি ও সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এদিক বির্তক থাকায় গতকাল বুহস্পতিবার (২৪ আগষ্ট) দাউদকান্দি উপজেলা কমিটি স্থগিত করা হয়েছে।

জানা যায়, গত ১৯ আগষ্ট কুমিল্লা উত্তর জেলার মুরাদনগর উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি, কাজী নোমান আহম্মেদ ডিগ্রি কলেজ, শ্রীকাইল সরকারি ডিগ্রি কলেজ, বদিউল আলম ডিগ্রি কলেজ, জাহাপুর কমলাকান্ত ডিগ্রি কলেজ, দেবিদ্বার উপজেলা শাখা, দাউদকান্দি উপজেলা শাখা, তিতাস উপজেলা শাখা, গৌরীপুর মুন্সী ফজলুর রহমান সরকারি কলেজ শাখা, হাসানপুর শহীদ নজরুল সরকারি কলেজসহ বিভিন্ন কলেজ কমিটি অনুমোদন করেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহবায়ক আসিফ কবির ও সদস্য সচিব মাহমুদুল হাসান তামিম।

এসব ইউনিটে কমিটি ঘোষনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ জেলা জুড়ে নানা সমালোচনা ও নেতাকর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া শুরু হয়েছে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক মুরাদনগর উপজেলা ছাত্রদলের সদ্য বিলুপ্ত আহবায়ক কমিটির একাধিক সদস্য জানান, আমাদের আহবায়ক কমিটি প্রায় একযুগ ধরে ছিলো। কোন পুনাঙ্গ কমিটি করতে পারেনি। এ কমিটির পর গত ১৯ আগষ্ট ছাত্রলীগের সাবেক কর্মী, বিবাহিত, মাদককারবারী, চাকরিজীবী ও অছাত্রদের দিয়ে কুমিল্লার মুরাদনগর উপজেলা ছাত্রদলের ২৩ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। ‘ছাত্রদলের গঠনতন্ত্র মতে ২৯ বছরের কম বয়সী ছাত্র, অবিবাহিতরাই পাবে ছাত্রদলের পদ। চাকরিজীবী ও ব্যবসায়ীদের জন্য তো অন্যান্য সহযোগী সংগঠন রয়েছে। উপজেলা ছাত্রদলের কমিটি দেখে মনে হয়েছে, দলীয় আদর্শেও চেয়ে ভাইয়ার দলকে এখানে গুরুত্ব বেশি দেওয়া হয়েছে। মুরাদনগর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক মোঃ মাসুদ, সেচ্ছাসেবক দলের সদস্য সচিব জয়নাল মোল্লা, ও যুগ্ম-আহবায়ক মোঃ বাদশা, আন্দিকোট ইউনিয়ন বিএনপির সভাপতি মজিবসহ কিছু নেতা কাজী শাহ মোফাজ্জল হোসাইন কায়কোবাদ এর নাম ভাঙ্গিয়ে দলীয় কর্মসূচির পালন ও কমিটি বানিজ্যসহ চাঁদাবাজি ও অর্থ আত্নসাৎ করে আসছে। এতে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

ছাত্রদলের একাধিক নেতাকর্মী সোসাল মিডিয়ায় প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলা কমিটির আহবায়ক খাইরুল হাসান, সিনিয়র যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন, মো. মাহাবুব আলম, মো. সোহেল সিকদার ও সদস্য আবদুল হাই বিবাহিত। এদের মধ্যে মাহাবুব আলম দুই সন্তান ও সোহেল সিকদার এক সন্তানের জনক। এ ছাড়া যুগ্ম আহবায়ক আশিকুজ্জামান সাগর, ফাহাদ হোসেন, জাহিদ হাসান সম্রাট ও আবুল কাশেমসহ সদস্য পদে রহমত উল্লাহ ও রাফি ছাত্রলীগের কর্মী এবং আবু হানিফের কোন ছাত্রত্ব না থাকার পরও পেয়েছেন সদস্য পদ।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা ছাত্রদলের নবগঠিত আহবায়ক খাইরুল হাসান ও যুগ্ম-আহবায়ক নাজিম উদ্দিন বলেন, আমাদের বিরুদ্ধে অছাত্র ও বিবাহিত বিষয়টি সঠিক না। একটি মহল আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

দাউদকান্দি উপজেলা শাখা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার রিমন আহমেদ কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহবায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে কমিটি বানিজ্যর অভিযোগ এনে কেন্দ্রিয় ছাত্রদলের সভাপতি ও সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট ড. খন্দকার মারুফ হোসেন এর উপজেলা দাউদকান্দিতে তাদের মতামতের তোয়াক্কা না করে, অছাত্র, মাদক ব্যবসায়ী, আওয়ামী অনুপ্রবেশকারীদের অন্তর্ভূক্ত করে কুমিল্লা উত্তর সাংগঠনিক জেলার অধীনে উপজেলা, পৌরসভা ও কলেজ শাখা কমিটি গুলো অনুমোদন দিচ্ছে। তা নিয়ে নানা মহলে চলছে সমালোচনার ঝড়। জেলা ছাত্রদলের আহ্বায়ক আসিফ কবির ও সদস্য সচিব মাহমুদুল হাসান তামিম টাকার বিনিময়ে এই ধরনের কমিটিগুলো করছে।

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সদস্য সচিব মাহমুদুল হাসান তামিম বলেন, কমিটি বানিজ্যর বিষয়টি সঠিক নয়। বিভিন্ন উপজেলার স্থানীয় বিএনপির নেতাদের পরামর্শে কমিটি দেওয়া হয়েছে। বির্তক থাকায় দাউদকান্দি উপজেলা কমিটি ২৪ আগষ্ট বৃহস্পতিবার স্থগিত করা হয়েছে। অন্যান্য বির্তক কমিটিও সংশোধন করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page