কুমিল্লার হোমনা বাজারে আগুনে ১০টি দোকান ভস্মিভুত

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনা উপজেলার পৌর বাজারে বোধবার আনুমানিক ভোর ৬ টার দিকে আগুন লেগে ১০ টি দোকান ভস্মিভুত হয়েছে। এতে মালামাল সহ ক্ষতির পরিমাণ আনুমানিক ১৫ লক্ষ টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ দোকান মালিকগন।

সরজমিনে গিয়ে জানাগেছে, আনুমানিক ভোর ৬ টার দিকে একটি মুরগীর দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। বাজার মসজিদের মাইকে ঘোষনা দিয়ে লোকজন আগুন নিভানোর চেষ্টা করলে ও আগুন নিভাতে পারছেনা। পরে হোমনা ও বাঞ্ছারামপুর ফায়ার সার্ভিসের দুই ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টা চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষনে ১০ টি দোকান ভস্মিভুত হয়ে যায়। এতে ১০টি দোকানের মধ্যে মো. ফারুক উদ্দিনের ৪ টি মুরগীর দোকান, ২টি মুদি দোকান, ১টি গুরের দোকান এবং ৩টি কসমেটিকস এর দোকান যার আনুমানিক ক্ষতির পরিমান কমপক্ষে ১৫ লাখ টাকা হবে।

হোমনা ফায়ার ব্রিগেড এর ইনচার্জ মো. সাইদুর রহমান খাঁন জানান, দূর্ঘটনার খবর পেয়ে হোমনা ও বাঞ্ছারামপুরের দুইটি ইউনিট নিয়ে ঘটনাস্থল পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এর মধ্যে ১০ টি দোকান ভস্মিভুত হয়ে লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন হয় গেছে। বৈদ্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্র পাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা নির্বাহী অফিসার রুমন দে ও পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল ইসলাম ক্ষতিগ্রস্ত স্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরনে সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page