কুমিল্লায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ! নারীকে কুপিয়ে হত্যা

মাহফুজ নান্টু।। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নাজমা বেগম (৬৫) নামে এক নারীকে কুপিয়ে খুন করা হয়। এ ঘটনায় আরো অন্তত ৫ জন আহত হয়। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে কুমিল্লার মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়নের ভাওরখোলা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক আব্বাসীর নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে।

নিহত নাজমা বেগম ওই গ্রামের আবদুস সালামের স্ত্রী। এ ঘটনায় আহতরা হলেন- নিহতের স্বামী আবদুস সালাম, তাঁর ভাই সিরাজুল ইসলাম, ফারুক, মকবুলসহ অন্তত ৫ জন। আহতদের মধ্যে সালামসহ দু’জনকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, কুমিল্লার মেঘনা উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। হামলাকারী এবং হামলার শিকার দু’পক্ষই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত ইউপি নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে চেয়ারম্যান আব্বাসীর সঙ্গে বিরোধ চলছিলো সিরাজুল ইসলামের। শুক্রবার সিরাজুল ইসলাম তার চাচাতো ভাই দিলবরের মেয়ের বিয়ে উপলক্ষে ঢাকা থেকে বাড়িতে আসেন। ফারুক আব্বাসী মনে করেন সিরাজ নির্বাচনী প্রচারের জন্য বাড়ীতে আসেন। এজন্য শুক্রবার সন্ধ্যায় আব্বাসীর নেতৃত্বে একদল সন্ত্রাসী রামদা, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র নিয়ে সিরাজুল ইসলামদের ঘরে হামলা চালায়। এ সময় নাজমা বেগমসহ ঘরে থাকা সকলকে কুপিয়ে আহত করা হয়। পরে আহতদের উপজেলা হাসপাতালে নিতে চিকিৎসকরা নাজমা বেগমকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা আরো জানান, ফারুক আব্বাসী এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে। তার বিরুদ্ধে কুমিল্লা জেলার বাইরে অন্য থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুল মজিদ বলেন, চেয়ারম্যান ফারুক আব্বাসীর নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি। এ ঘটনায় জড়িতরা এলাকা থেকে পালিয়েছে। আমরা তাদের আটক করতে অভিযান অব্যাহত রেখেছি। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা বা অভিযোগ করা হয় নি।

এ বিষয়ে ভাওরখোলা ইউনিয়নের চেয়ারম্যান ফারুক আব্বাসীর ফোনে যোগাযোগের চেষ্টা করে তা বন্ধ পাওয়া যায়। তবে তার ভাই ইমরান সরকার টিটুর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, তিনি এই মুহূর্তে কথা বলতে পারবেন না।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page