কুমিল্লায় চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ; অবরুদ্ধ কয়েটি পরিবার

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লা নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের পাথুরিয়াপাড়া এলাকায় দীর্ঘদিনের চলাচলের রাস্তায় দেয়াল নির্মান করেছে স্থানীয় বাচ্চু মিয়া নামে এক জায়গা ব্যবসায়ী। এতে করে অবরুদ্ধ হয়ে পরেছে ওই এলাকায় বসবাসরত অন্তত ২০টি পরিবারের শতাধিক সদস্য। এ বিষয়ে ভূক্তভুগি মোঃ শওকত আকবর বাদী হয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ১৭ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সভাপতি শওকত আকবরসহ অন্তত ২০ টি পরিবার পাথুরিয়াপাড়া এলাকায় ভূমি ক্রয় করে দীর্ঘদিন বসবাস করে আসছে। ২০ টি পরিবারের প্রায় শতাধিক লোকজন দীর্ঘদিন যাবত একটি রাস্তা দিয়ে চলাচল করে আসছিলো।

গত ২২ আগস্ট সকাল ১০ টায় বাচ্চু মিয়া বহিরাগত কিছু লোকজন নিয়ে চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণের কাজ আরাম্ভ করে। এসময় ওই এলাকায় বসবাসরত লোকজন রাস্তায় দেয়াল নির্মাণে বাধা প্রাদন করে। বাচ্চু মিয়া ভূক্তভুগি পরিবারের লোকজনের কথা না শুনে জোর পূর্বক ওই রাস্তার দুই প্রান্তে ৫ ফুট উচু দুটি দেয়াল নির্মাণ করেন। ফলে বসাবাসরত পরিবারের সদস্যরা অবরুদ্ধ হয়ে পরে।

ভূক্তভুগি শওকত আকবর বলেন, প্রায় ৩ বছর যাবত ওই রাস্তা দিয়ে মানুষ চলাচল করে আসছে। ওই রাস্তার তিন ফুট জমি তিনি ক্রয় করেছেন। বাকী ৩ ফুট জমি দিয়ে চলাচলের জন্য সাবেক কাউন্সির সৈয়দ সোহেল পাশের লোক থেকে সমজোতার মাধ্যমে নিয়ে দেয়। বর্তমানে বাচ্চু মিয়া রাস্তায় দেয়াল নির্মাণ করায় পরিবারগুলো অবরুদ্ধ হয়ে পরেছেন।

এ বিষয়ে অভিযুক্ত বাচ্চু মিয়া বলেন, তিনি জমির মালিকের কাছ থেকে নগদ টাকায় ওই রাস্তার ভূমি খরিদ করেছেন। অন্যপাশের জমিগুলোও তার ক্রয়কৃত। তিনি নিজের খরিদকৃত ভূমিতে দেয়াল নির্মাণ করেছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page