কুমিল্লায় স্বর্ণ ভরা কলসির প্রলোভনে প্রতারণা, গ্রেপ্তার ৩

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লায় কলসি ভরা স্বর্ণ পাইয়ে দেওয়া প্রলোভন দেখিয়ে এবং পরিবারের সদস্যদের বিপদের কথা বলে ৩০ ভরি স্বর্ণ আত্মসাৎ করেছে মাজারের খাদেম পরিচয়দানকারী একটি চক্র।

এ ঘটনায় আজ সোমবার মাজারের কথিত খাদেমসহ তিনজনকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ। গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রামনাথপুর এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া।

গ্রেপ্তারকৃতরা হলেন—গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার রামনাথপুর মধ্যপাড়ার মৃত শাফিরুল ইসলামের ছেলে পারভেজ হোসেন (২২) একই এলাকার আইয়ুব আলীর ছেলে মো. আফজাল (৩০) ও মো. মান্নান গাছুর ছেলে মো. আরিফ (২২)।

জেলা গোয়েন্দা পুলিশ বলছে, কুমিল্লার লালমাই এলাকার ভুক্তভোগী আয়েশা বেগমকে ২৫ আগস্ট রাতে সিলেট শাহজালাল মাজারের পীর পরিচয় দিয়ে তাঁর মোবাইলে কল দেয়। পরে দুটি স্বর্ণ ভর্তি কলসির প্রলোভন দেখিয়ে এবং পরিবারের সদস্যদের বিপদের কথা বলে ৩০ ভরি স্বর্ণ আত্মসাৎ করে নিয়ে যায়। এ বিষয়ে প্রতারিত হয়ে আয়েশা বেগম গত ৫ সেপ্টেম্বর কুমিল্লার লালমাই থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে পুলিশ বলছে, আসামিরা এ ঘটনার কথা স্বীকার করেছেন এবং তাঁরা দীর্ঘদিন যাবৎ এভাবে মধ্যরাতে ফোন করে নিজেদের বিভিন্ন মাজারের পীর, বাবা আখ্যা দিয়ে গুপ্তধন পাওয়ানোর প্রলোভনসহ পরিবারের সদস্যদের অমঙ্গল হবে বলে প্রতারণার মাধ্যমে স্বর্ণালংকার, অর্থ আত্মসাৎ করে থাকে। এ ছাড়া তারা এসব প্রতারণার জন্য মধ্যরাত এবং ভোর রাতকেই প্রাধান্য দেয়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া জানান, রাতে এ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। সোমবার বিকেলে তাদের আদালতে তোলা হলে। আসামিরা আদালতে তাদের অপরাধ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page