কুমিল্লায় ৫ থেকে ১১ বছরের শিশুদের কোভিড টিকার প্রচার কার্যক্রমের উদ্বোধন

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার ২৭টি ওয়ার্ডের ৫ থেকে ১১ বছরের শিশু শিক্ষার্থী, ভাসমান পথশিশু সহ সকল শিশুকে বিনামূল্যে কোভিড-১৯ এর টিকা প্রদান ক্যাম্পেইনের প্রচার কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। গত ২৫ আগষ্ট থেকে টিকাদান শুরু হলেও আরো ব্যাপকভাবে প্রচার-প্রসার সচেতনতা ও জনসম্পৃক্ততা বাড়ানোর প্রয়াসে জেলা তথ্য অফিস প্রচার কার্যক্রমের উদ্বোধনী ও আলোচনা সভার আয়োজন করেন।

মঙ্গলবার সকাল সাড়ে দশটায় নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্যানেল মেয়র মো: হাবীবুর আল আমিন সাদি। সভাপত্বি করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা উপ-সচিব ড. সফিকুল ইসলাম।

জেলার সিনিয়র তথ্য কর্মকর্তা নুরুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান, সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা প্রকৌশলী আবু সায়েম ভূইয়া, মেডিকেল অফিসার চন্দনা রানী দেবনাথ, ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ পরিচালক আবদুল্লাহ আল মামুন, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাপ্তাহিক অভিবাদন পত্রিকার সম্পাদক আবুল হাসানাত বাবুল, কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, হাজী গোলাম সারোয়ার শিপন, কাজী গোলাম কিবরিয়া, আবদুস সাত্তার, নাসির উদ্দিন, নূর জাহান আলম পুতুল প্রমুখ। পরবর্তীতে রঙিন-গ্যাসের বেলুন উড়িয়ে প্রচার কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়ে।

সিটি কর্পোরেশন সংশ্লিষ্ট কর্মকর্তা, জেলা তথ্য অফিসার ও বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ সফলতার সাথে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছে। শিশুদের কোভিড-১৯ টিকার আওতায় আনা সত্যিই একটি মহৎ ও সঠিক সিদ্ধান্ত। এই টিকা বিশেষভাবে শিশুদের জন্য তৈরি ও নিরাপদ।

প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে সফল করার জন্য জন-প্রতিনিধি ও সচেতন নাগরিকদের সচেতনতা ও প্রচারণা বাড়াতে এগিয়ে আসার আহবান জানানো হয়। যাতে করে শিশুরা নির্ভয়ে টিকা গ্রহণ করেন। কুমিল্লায় কেন্দ্র ভিত্তিক টিকাদান কার্যক্রম চলছে। ইতিমধ্যে শিশুরা উৎসব মূখর পরিবেশে টিকা গ্রহণ করছেন।

নির্ধারিত স্কুল কেন্দ্রের পাশাপাশি অন্যান্য যেসকল কিন্ডারগার্টেন, মাদ্রাসা রয়েছে এবং এখনো টিকার আওতায় আসেনি সেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও সমন্বয় করার জন্য বিশেষ উদ্যোগের পাশাপাশি আরো কেন্দ্র বাড়ানোর কথা বলেন প্রধান নির্বাহী ও প্যানেল মেয়র। ভাসমান ও পথশিশুদেরও এ টিকার আওতায় আনা হবে। যাদের জন্মনিবন্ধন আছে তাদের রেজিস্ট্রেশন করতে হবে। যাদের নেই তারাও টিকা নিতে পারবে বলে জানান সংশ্লিষ্টরা।

এ বিষয়ে আরো উৎসাহ ও সচেতনতা বাড়াতে কুমিল্লা নগরীতে মাইকিং এর মাধ্যমে প্রচার কার্যক্রম চালাবে জেলা তথ্য অফিস। নগরীর মসজিদগুলোতে আগামি শুক্রবার ইমামগণ যাতে মুসল্লীদের টিকাদান বিষয়টি জানান দেন সে বিষয়ে উদ্যোগ নিবে ইসলামিক ফাউন্ডেশন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page